Shah Rukh Khan and Cheteshwar Pujara: কঠিন সময় কীভাবে 'চে পূজারা'-র পাশে দাঁড়িয়েছিলেন 'কিং খান'? জানুন অজানা গল্প

২০০৯ সালের আইপিএল-এর প্রসঙ্গ উত্থাপ্পন করেছেন অরবিন্দ পূজারা। সেই বছর লোকসভা ভোটের জন্য দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হয়েছিল আইপিএল। চেতেশ্বর ছিলেন কলকাতা নাইট রাইডার্স দলে।

Updated By: Feb 17, 2023, 11:34 AM IST
Shah Rukh Khan and Cheteshwar Pujara: কঠিন সময় কীভাবে 'চে পূজারা'-র পাশে দাঁড়িয়েছিলেন 'কিং খান'? জানুন অজানা গল্প
দিলদরিয়া শাহরুখ খানের মহানুভবতা।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শাহরুখ খান (Shah Rukh Khan) কত বড় মনের মানুষ সেই অজানা গল্প জানালেন অরবিন্দ পূজারা (Arvind Pujara)। এবং সেই ঘটনা চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) ঘিরেই। প্রশংসা করলেন কলকাতা নাইট রাইডার্সের-এর (Kolkata Knight Riders) মালিক 'কিং খান'-এর বড় মনের গল্প। 

২০০৯ সালের আইপিএল-এর প্রসঙ্গ উত্থাপ্পন করেছেন অরবিন্দ পূজারা। সেই বছর লোকসভা ভোটের জন্য দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হয়েছিল আইপিএল। চেতেশ্বর ছিলেন কলকাতা নাইট রাইডার্স দলে। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। সেই সময় ‘কিং খান’ চাইছিলেন পূজারার চিকিৎসা যেন হয় দক্ষিণ আফ্রিকাতেই। পূজারা যেন চোটের চিকিৎসার জন্য দেশে ফিরে না যান। যদিও পূজারার পরিবার চাইছিল, ‘চিন্টু’ ফিরে আসুক রাজকোটে। সেখানেই যেন তাঁর চিকিৎসা হয়। তাঁদের পারিবারিক চিকিৎসক দেখাশোনা করতে পারবেন। সেই কারণেই দেশে ফিরে আসার জন্য ফ্র্যাঞ্চাইজির কাছে আবেদনও করা হয়।  

আরও পড়ুন: Chetan Sharma Resigns: স্টিং অপারেশনের জের! ইস্তফা দিলেন মুখ্য জাতীয় নির্বাচক চেতন শর্মা

আরও পড়ুন: Cheteshwar Pujara 100th Test, BGT 2023: প্রিয় 'চিন্টু'-কে নিয়ে আবেগতাড়িত রোহিত-বিরাট, সানি চাইলেন শতরান

তিনি জানান, পূজারার বাবাকেও তাঁর সঙ্গে যেতে হবে দক্ষিণ আফ্রিকায়। কিন্তু অরবিন্দ পূজারার পাসপোর্ট ছিল না। যুদ্ধকালীন তৎপরতায় সবকিছুর ব্যবস্থা করা হয়। অরবিন্দ পূজারা বলেন, "শাহরুখের যুক্তি ছিল দক্ষিণ আফ্রিকার রাগবি প্লেয়াররা এই ধরনের চোট পায়। ওখানকার চিকিৎসকরা এই ধরনের চিকিৎসা এবং অস্ত্রোপচার সম্পর্কে পরিচিত। সেই কারণেই চিন্টুকে দক্ষিণ আফ্রিকায় থেকে যাওয়ার কথা বলা হয়েছিল।" 

কিন্তু শাহরুখ নিজের জায়গা থেকে সরেননি। তিনি বারংবার বলতে থাকেন চেতেশ্বর পূজারার ক্রিকেট-ভবিষ্যৎ রয়েছে। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য কেন দক্ষিণ আফ্রিকা ছেড়ে রাজকোটে ফিরে যাবে পূজারা? উলটে ক্রিকেটারের পরিবারের সদস্যদের দক্ষিণ আফ্রিকায় উড়ে আসার অনুরোধ করেন ‘কিং খান’। অরবিন্দ পূজারা তাঁদের পারিবারিক চিকিৎসক নির্ভয় শাহর সঙ্গে কথা বলেন। তাঁকে দক্ষিণ আফ্রিকা যেতে অনুরোধ করেন। কিন্তু বেঁকে বসেন চিকিৎসক স্বয়ং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.