ক্যাচ ফেললেন, রান পেলেন না; তবু বিশ্বকাপ ফাইনালে বিশ্বরেকর্ড শেফালি ভার্মার

রবিবার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আর এক রেকর্ড গড়লেন ...

Updated By: Mar 8, 2020, 06:20 PM IST
ক্যাচ ফেললেন, রান পেলেন না; তবু বিশ্বকাপ ফাইনালে বিশ্বরেকর্ড শেফালি ভার্মার

নিজস্ব প্রতিবেদন :  গোটা বিশ্বকাপ জুড়ে দুরন্ত পারফরম্যান্স ভারতীয় ষোড়শীর। কিন্তু ফাইনালে চোকার্স। ব্যাটে রান পেলেন না। তার আগে গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করলেন। তবে বিশ্বকাপ ফাইনালে মেলবোর্নে মাঠে নামতেই রেকর্ড গড়লেন শেফালি।

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ভারতের শেফালি ভার্মার। দেশের সর্বকনিষ্ঠ মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে খেলার রেকর্ড গড়েন তিনি। রবিবার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আর এক রেকর্ড গড়লেন শেফালি।  একেবারে বিশ্বরেকর্ড গড়লেন তিনি। ছেলে এবং মেয়েদের বিশ্বকাপ ফাইনালে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন তিনি। মাত্র ১৬ বছর ৪০ দিন বয়সে বিশ্বকাপ ফাইনাল খেলার কীর্তি এই ভারতীয় কন্যার।

এর আগে এই রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের মহিলা ক্রিকেটার শাকুয়ানা কুইনটাইনের। ২০১৩ সালে মহিলাদের ওয়ান ডে বিশ্বকাপে খেলেছিলেন তিনি। রবিবার শেফালি শাকুয়ানাকে ছাপিয়ে নতুন রেকর্ড গড়লেন। তবে এই রেকর্ড গড়ার দিনে শেফালি ইনিংসের পঞ্চম বলে এলিস হিলির ক্যাচ মিস করেন। তখন ৯ রানে ব্যাটিং করছিলেন হিলি। শেষপর্যন্ত ৭৫ রান করে অজিদের জয়ের ভিত গড়ে যান তিনি। আর ১৮৫ রান তাড়া করতে নেমে মাত্র ২ রান করে আউট হন শেফালি।   

আরও পড়ুন - দোলের দিন মোহনবাগানের আই লিগ জয়ের রাস্তা সুগম করতে পারে ইস্টবেঙ্গল!

.