প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টে পন্থের বদলে প্রথম একাদশে ঋদ্ধিকে চাইছেন কোহলি!

মহেন্দ্র সিং ধোনি পরবর্তী ভারতীয় ক্রিকেটে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থকেই ভেবে রেখেছেন নির্বাচকরা।

Updated By: Sep 26, 2019, 12:50 PM IST
প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টে পন্থের বদলে প্রথম একাদশে ঋদ্ধিকে চাইছেন কোহলি!

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাইজাগে প্রথম টেস্টে ঋষভ পন্থকে নিয়ে ধন্দে টিম ম্যানেজমেন্ট। 'কেয়ারলেস' পন্থকে বাদ দিয়ে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম একাদশে সুযোগ পেতে পারেন ঋদ্ধিমান সাহা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচে ৪ এবং তৃতীয় ম্যাচে ১৯ রান করে আউট হন ঋষভ পন্থ। দুই ক্ষেত্রেই সেট হয়ে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন ২১ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যানটি। তার আগে ক্যারিবিয়ান সফরে দুই টেস্টে পন্থের পারফরম্যান্স আহামরি নয়। তাই পন্থের বিকল্প ভাবনা ভাবতে শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট।

মহেন্দ্র সিং ধোনি পরবর্তী ভারতীয় ক্রিকেটে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থকেই ভেবে রেখেছেন নির্বাচকরা। কিন্তু পন্থের অপরিণত মানসিকতা পারফরম্যান্সে প্রভাব ফেলছে বলেই মনে করেছেন বিশেষজ্ঞদের একাংশ। সূত্রের খবর, "ভাইজাগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ঋষভ পন্থকে শেষ একটা সুযোগ দিতে চান নির্বাচকরা। কিন্তু টিম ম্যানেজমেন্ট অর্থাত্ রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি ঋদ্ধিমান সাহাকে প্রথম টেস্টে খেলাতে চান।"

আরও পড়ুন - আর্জেন্টিনা ফুটবলে ফিরলেন মারাদোনা, খুশি মেসি

সূত্রের খবর, "ব্যাট হাতে ব্যর্থতা পন্থের আত্মবিশ্বাসে ধাক্কা দিচ্ছে, ফলে তার প্রভাব পড়ছে উইকেট কিপিংয়ে। তাছাড়া ডিআরএস নেওয়ার ক্ষেত্রেও খুব একটা উপযোগী হয়ে ওঠেননি তিনি। উপমহাদেশের টার্নিং ট্র্যাকে আরও সমস্যায় পড়তে পারেন পন্থ। সেই দিক থেকে দেখতে গেলে সাহা উইকেটকিপার হিসেবে পন্থের চেয়ে ভালো মানের।আর লোয়ার অর্ডারে গুরুত্বপূর্ণ সময়ে রানও করতে পারেন।" কাঁধে চোট পাওয়ার আগে ভারতীয় টেস্ট দলের নিয়মিত উইকেটকিপার ছিলেন ঋদ্ধিমান সাহা।

.