Wriddhiman Saha: ঋদ্ধিকে বাদ দিয়েই টেস্ট দল ভারতের! ইডেনে নামার আগে কী বলছেন 'পাপালি'?

গুজরাতের এই সাফল্যের নেপথ্যে অন্য়তম কারিগর ভারতীয় দলের ব্রাত্য উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। বাংলার 'পাপালি' ফের তাঁর খাসতালুকে নামছেন। চলতি ক্রোড়পতি লিগে ঋদ্ধি রয়েছেন আগুনে ফর্মে। ৯ ম্যাচে তিনি ৩১২ রান করেছেন ৩৯.০০-এর গড়ে ও ১২৪.৮০-র স্ট্রাইক রেটে। 

Updated By: May 23, 2022, 04:09 PM IST
Wriddhiman Saha: ঋদ্ধিকে বাদ দিয়েই টেস্ট দল ভারতের! ইডেনে নামার আগে কী বলছেন 'পাপালি'?
ঋদ্ধিমান সাহা বড় ম্যাচের আগে অকপট

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল আইপিএল কোয়ালিফায়ার ওয়ানে (IPL 2022, Qualifier 1) গুজরাত টাইটান্স (Gujarat Titans) মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals)। কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) মহারণ। আইপিএলের অভিষেককারী দল গুজরাত সবার আগে চলতি মরশুমে শেষ চারের আসন নিশ্চিত করেছে।গুজরাতের এই সাফল্যের নেপথ্যে অন্য়তম কারিগর ভারতীয় দলের ব্রাত্য উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। বাংলার 'পাপালি' ফের তাঁর খাসতালুকে নামছেন। চলতি ক্রোড়পতি লিগে ঋদ্ধি রয়েছেন আগুনে ফর্মে। ৯ ম্যাচে তিনি ৩১২ রান করেছেন ৩৯.০০-এর গড়ে ও ১২৪.৮০-র স্ট্রাইক রেটে। 

এহেন পারফম্যান্সের পরেও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে জায়গা পাননি ঋদ্ধি। দলে সুযোগ পাওয়া নিয়ে এবার কথা বললেন ঋদ্ধিমান। সোমবার বিকালে গুজরাত টাইটান্স প্রাক ম্যাচ ভার্চুয়াল সাংবাদিক বৈঠক করেছিল। গুজরাতের ডিরেক্টর অফ ক্রিকেট বিক্রম সোলাঙ্কির সঙ্গেই এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিলেন মহম্মদ শামি (Mohammed Shami) ও ঋদ্ধি। ঋদ্ধি তাঁর পারফরম্যান্স ও ভারতীয় দলে তাঁর নির্বাচন প্রসঙ্গ নিয়ে কথা বললেন এদিন। ঋদ্ধি বলছেন, "এই মুহূর্তে আমি আইপিএল খেলছি। গুজরাতের হয়ে প্রতিনিধিত্ব করছি। দলের হয়ে অবদান রাখতে পারলে ভাল লাগে। ৫০-১০০ রানের ল্যান্ডমার্ক হলে ভাল লাগে। তবে সবার আগে টিম। পরে ব্যক্তিগত সাফল্য। আমি ভারতীয় দলে নির্বাচন নিয়ে ভাবিত নই। আগামিকালের ম্যাচ নিয়ে ভাবছি। আমি ফিট। খেলার জন্য় প্রস্তুত। পাওয়ার প্লে-তে খেলার স্টাইল আমার স্যুট করে। দলকে সাহায্য করতে পারলেই খুশি। শুরুতে আমি ভাল পার্টনারশিপ করতে পারলে, বাকিদের জন্য কাজটা সহজ হয়ে যায়।"

গত ফেব্রুয়ারিতে অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা,ইশান্ত শর্মা ও ঋদ্ধিমান সাহাকে বাদ দিয়েই চেতন শর্মার নির্বাচক কমিটি ভারতীয় দল ঘোষণা করেছিল। ঋদ্ধি যে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে বাদ যাবেন সেই আন্দাজ আগেই করা গিয়েছিল। রাহানে-পূজারা গত দুই বছর নিজেদের যোগ্যতা অনুসারে পারফর্ম করতে পারেননি। তাই বাদ গিয়েছিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে। কিন্তু ঋদ্ধি সেঅর্থে সুযোগই পাননি। কানপুর টেস্টে ঘাড়ে চোট নিয়ে লড়াকু অর্ধ শতরান করার পরেও দক্ষিণ আফ্রিকায় গিয়ে টেস্ট খেলার সুযোগ হয়নি তাঁর। তাঁকে মাঠে নেমে পারফরম্যান্স করার পরামর্শ দেওয়া হয়েছিল! কাউন্টি ক্রিকেটে দুরন্ত পারফর্ম করে পূজারা ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে সুযোগ পেয়েছেন। ঋদ্ধি ব্রাত্যই থেকেছেন। 

করোনার (Covid 19) জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (Team India)। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে। গত রবিবার এজবাস্টন টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারত।

আরও পড়ুন: Virender Sehwag: 'এমনটা শুধু জাহির-নেহরাকে করতে দেখেছি!' এই ভারতীয় পেসারে মোহিত বীরু

আরও পড়ুনDinesh Karthik: 'অনেকে আমার ওপর হাল ছেড়ে দিয়েছিল'! প্রত্যাবর্তনের পর বার্তা দিলেন 'নিদহাস নায়ক'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App
 

.