Wriddhiman Saha: বাংলা এখন অতীত, ত্রিপুরায় সই করলেন ঋদ্ধিমান সাহা

বাংলার সঙ্গে সম্পর্কের পাট চুকিয়ে শুক্রবার ঋদ্ধি সই করে দিলেন ত্রিপুরায়।   

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 8, 2022, 09:43 PM IST
Wriddhiman Saha: বাংলা এখন অতীত, ত্রিপুরায় সই করলেন ঋদ্ধিমান সাহা
নতুন ইনিংস শুরু। চুক্তিতে সই করছেন ঋদ্ধিমান সাহা। নিজস্ব চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বঙ্গজ উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) জীবনে বাংলা এখন আনুষ্ঠানিক ভাবে অতীত হয়ে গেল! নিজের রাজ্যের সঙ্গে  ক্রিকেটীয় সম্পর্কের পাট চুকিয়ে শুক্রবার ঋদ্ধি সই করে দিলেন ত্রিপুরায়। শুরু করলেন কেরিয়ারের নতুন ইনিংস।

এদিন বিকালের দিকে ত্রিপুরা রাজ্য সংস্থার যুগ্ম সচিব কিশোর দাস ও অনান্য আধিকারিকরা ঋদ্ধিকে পুস্পস্তবক দিয়ে স্বাগত জানান তাঁদের ক্রিকেট সংস্থায়। পেশাদার ক্রিকেটার হিসেবে সই করলেন ঋদ্ধি। আনুমানিক প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকার চুক্তি হয়েছে বলেই খবর। আগামি মরসুমে ত্রিপুরার হয়ে সব ফরম্যাটেই তাঁকে খেলতে দেখা যাবে। এমনকি তাঁকে দ্বৈত ভূমিকায় ঋদ্ধিকে দেখা যাবে ত্রিপুরায়। তিনি অধিনায়ক ও মেন্টর দায়িত্ব পালন করবেন তিনি। 

Wriddhiman Saha

নতুন ইনিংস শুরু করার পর ঋদ্ধি সাংবাদিকদের বলেন, "ইতিমধ্যেই দল নিয়ে খুঁটিনাটি তথ্য জেনে নিচ্ছি। ধাপে ধাপে ত্রিপুরার ক্রিকেটের উন্নতি করাই আমার উদ্দেশ্য। সেই সঙ্গে উঠতি ক্রিকেটাররা যাতে আরও সুযোগ পায়, সে দিকেও নজর দিতে হবে।" ভারতীয় দলে ডাক পাওয়া প্রসঙ্গে ঋদ্ধি বলেন, "প্রত্যেকেরই তো জাতীয় দলে খেলার আশা থাকে। রাহুল দ্রাবিড় নিজের মতো করে দল সাজাচ্ছেন। তিনি যা ভাল বুঝবেন, সেটাই করবেন।" 

২০১০ সালে তাঁর ভারতীয় দলে অভিষেক হয়। গত দক্ষিণ আফ্রিকা সিরিজের পরেই জাতীয় দলে তাঁর জায়গা বন্ধ করে দেওয়া হয়। এর পর বাংলার হয়ে ব্যক্তিগত কারণে রঞ্জির গ্রুপ পর্বে খেলতে চাননি তিনি। সেই সময় সিএবি-র এক কর্তা ঋদ্ধির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন। তাতেই ক্ষোভ তৈরি হয়। সেই ক্ষোভ এতটাই বড় হয়ে ওঠে যে বাংলা ছাড়ার সিদ্ধান্ত নেন ঋদ্ধি। তাঁকে বহু বার বোঝানো হলেও আর বাংলার হয়ে খেলতে চাননি তিনি। শেষ পর্যন্ত বাংলা ছেড়ে ত্রিপুরাতে সই করে দিলেন পাপালি। 

আরও পড়ুন: India vs England, 2nd T20I: দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের সম্ভাব্য দল নিয়ে বড় মন্তব্য জাহিরের

আরও পড়ুন: Steve Smith: কাটল ১৯ মাসের খরা! অবশেষে সেঞ্চুরি স্মিথের, টপকে গেলেন কোহলিকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 

 

.