অসাধারণ ক্যাচ! ঋদ্ধিমান বুঝিয়ে দিলেন, কেন তিনি 'সুপারম্যান সাহা'

 ব্যাটিংয়ের পর বোলিংয়েও ভারতীয় দলের অসাধারণ পারফরম্যান্সে কোণঠাঁসা দক্ষিণ আফ্রিকা।

Updated By: Oct 12, 2019, 01:41 PM IST
অসাধারণ ক্যাচ! ঋদ্ধিমান বুঝিয়ে দিলেন, কেন তিনি 'সুপারম্যান সাহা'

নিজস্ব প্রতিবেদন : ক্যাপ্টেন বিরাট কোহলি আগেই তাঁকে সার্টিফিকেট দিয়েছেন। ক্যাপ্টেনের কথার মান রাখলেন ঋদ্ধিমান সাহা। পুণে টেস্টে বুঝিয়ে দিলেন, তিনি কেন এক নম্বর উইকেটকিপার! উমেশ যাদবের বলে ডি’ব্রুইনের (৩০) ক্যাচ প্রায় ছো মেরে ধরলেন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। বল প্রথম স্লিপের কাছে গিয়েছিল খুব দ্রুত। কিন্তু ঋদ্ধিমান শরীর ছুরে সেই ক্যাচ ধরলেন। স্লিপে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের কাছে বল পৌঁছনোর আগেই। এদিন বিরাট কোহলিও স্লিপে দাঁড়িয়ে একটি অসাধারণ ক্যাচ ধরেছেন। ব্যাটিংয়ের পর বোলিংয়েও ভারতীয় দলের অসাধারণ পারফরম্যান্সে কোণঠাঁসা দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন-  ''পাকিস্তানে খেলতে দেখতে চাই তোমায়,'' বিরাটের কাছে কাতর অনুরোধ ভক্তের

৩৬ রানে তিন উইকেট হারিয়ে টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম সেশন শেষ হওয়ার সময় দক্ষিণ আফ্রিকা ছয় উইকেট হারিয়ে ১৩৬ রান তোলে। এরপর ১৩৯ রানে সাত উইকেট হারিয়ে আরও চাপে পড়ে যায় প্রোটিয়ারা। ফলো-অন নিশ্চিত। কিন্তু কোহলি তা করাবেন কি না এখন সেটাই দেখার। আপাতত আট উইকেটে ১৭৬ রানে খেলছে দক্ষিণ আফ্রিকা। উমেশ যাদব তিনটি, অশ্বিন ও শামি দুটি করে উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন-  ৪০ বছর পর ফুটবল মাঠে মহিলা দর্শক! ইতিহাসের সাক্ষী দুই বাঙালি রেফারি

ষষ্ঠ উইকেটে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি ও কুইন্টন ডি’কক মিলে ৭৫ রানের পার্টনারশিপ খেলেন। তা না হলে আরও চাপে পড়তে পারত দক্ষিণ আফ্রিকা। এর পরই ডি’কককে বোল্ড করেন অশ্বিন। তার পর ধুঁকতে শুরু করে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ।