নিজস্ব প্রতিবেদন: সবাই জানে যে দুই দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ আয়োজন সম্ভব নয়। তবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ার পিছনে অন্য কারণ তুলে ধরলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর মতে ভারতের মাটিতে এই দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা হলে টিকিটের চাহিদা মেটানো অসম্ভব হয়ে যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সৌরভ বলন, "এই ম্যাচের দিকে পুরো ক্রিকেট দুনিয়ার নজর থাকে। আমি বোর্ড সভাপতি হওয়ার পরেই ২০১৬ সালে ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে ( WT20) ভারত-পাক ম্যাচ হয়েছিল। স্বভাবতই এই ম্যাচে টিকিটের বিপুল চাহিদা থাকে। তাই ভারতে এই ম্যাচের আয়োজন করা খুব মুশকিল। কিন্তু আমিরশাহিতে এই ম্যাচের উন্মাদনা অন্য রকম। তাই সেখানে কোনও সমস্যা হয় না।" 


আরও পড়ুন: WT20: কোন ভূমিকায় Pakistan-এর 'বাঙ্কার' ওড়াবেন Hardik Pandya? জানিয়ে দিলেন Virat Kohli


লাগাতার ক্রিকেট খেলে দল ক্লান্ত। এর মধ্যে আবার পাকিস্তানের মতো শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম ম্যাচ। সেটা কি বাড়তি চাপের ব্যাপার? সেটা অবশ্য মানতে নারাজ মহারাজ। তিনি বলেন, "পাকিস্তানের বিরুদ্ধে এর আগেও ভারত বিশ্বকাপের ম্যাচ খেলেছে। ২০১৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে ভারত প্রথম ম্যাচ খেলেছিল। এমনকি ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচেও এই দুই দল মুখোমুখি হয়েছিল। তাই আমার মতে এ বারের ম্যাচ নিয়েও কেউ বাড়তি চাপে থাকবে না।" 


এখনও পর্যন্ত দুই দল টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাঁচবার মুখোমুখি হয়েছিল। প্রতিবারই জয়ের মুখ দেখেছে টিম ইন্ডিয়া। তাই রবিবারের লড়াইয়ে ভারতকেই এগিয়ে রাখলেন দেশের প্রাক্তন অধিনায়ক। এই বিষয়ে সৌরভের প্রতিক্রিয়া, "গত কয়েক বছরে বিশ্বকাপে ভারতের রেকর্ড ভাল। পাকিস্তান শক্তিশালী দল হলেও আমরা ওদের চাপে রেখেছি।" 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)