WT20: Rohit, KL Rahul-দের কটাক্ষ করলেন Matthew Hayden, কী বললেন?

ইনিংসের গোড়াতেই রোহিত ও রাহুলকে জোরালো পেসের ধাক্কায় ডাগ আউটে পাঠিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। 

Updated By: Oct 28, 2021, 05:44 PM IST
WT20: Rohit, KL Rahul-দের কটাক্ষ করলেন Matthew Hayden, কী বললেন?
আফ্রিদির এই ইনসুইংয়ের কাছে হার মেনেছিলেন কেএল রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারতকে (Team India) ১০ উইকেটে হারানোর পর এ বার রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুলদের (KL Rahul) গায়ে 'কাটা গায়ে নুনের ছিটে' দিলেন পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা ম্যাথু হেডেন (Matthew Hayden)। গত রবিবার ইনিংসের গোড়াতেই রোহিত ও রাহুলকে জোরালো পেসের ধাক্কায় ডাগ আউটে পাঠিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। সেই প্রসঙ্গেই বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটারদের কটাক্ষ করলেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ওপেনার। 

অস্ট্রেলিয়ার একটি সংবাদ মাধ্যমকে হেডেন বলেন, "আইপিএল-এ ভারতীয় ব্যাটাররা ১৩০ কিলোমিটার গতিবেগের বোলিং খেলে অভ্যস্ত। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে শাহিন শাহ আফ্রিদির গনগনে আগুনে জোরে বোলিং খেলা অন্য রকম ব্যাপার।" এরপরেই হেডেন আরও যোগ করেছেন, "গত পাঁচ সপ্তাহে আমি দুটি সেরা ডেলিভারি দেখলাম। দুজন বিশ্বসেরা ব্যাটারকে লাগাতার ইনসুইং বোলিংয়ে আউট করা মুখের কথা নয়। রোহিত ও রাহুলকে যে দুটি বলে আফ্রিদি আউট করেছে সেটা এক কথায় অসাধারণ।" 

আরও পড়ুন: WT20:হাঁটু মুড়ে প্রতিবাদের বিষয়ে কী বললেন 'দুঃখিত' Quinton de Kock?

আইপিএল-এ দারুণ ছন্দে থেকে রান সংগ্রাহকদের মধ্যে শীর্ষে ছিলেন রাহুল। টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিত সব সময় ভয়ঙ্কর। তবে এই দুই ব্যাটার আফ্রিদির ইনসুইংয়ের জবাব দিতে পারেননি। একটি  ইনসুইং ইয়র্কারে রোহিত লেগ বিফোর আউট হন। কিছুক্ষণ পর আফ্রিদির আর একটি ইনসুইং ডেলিভারি বুঝতে না পেরে বোল্ড হয়ে যান রাহুল। সেটা মনে করিয়ে দিয়ে হেডেন আবার বললেন, "গত পাঁচ সপ্তাহ রাহুল সব বল ব্যাটের একেবারে মাঝখান দিয়ে খেলেছে। সেখানে চাপের ম্যাচে এমন বোলিংয়ের মুখোমুখি হতে হবে সেটা রোহিত ও রাহুল মোটেও ভাবেনি। এমন চাপের ম্যাচে শুরুতেই পাঞ্চ খেলে ফিরে আসা খুবই কঠিন। ভারতের ক্ষেত্রে সেটাই হয়েছে।" 

তবে এমন দাবি করার পর থেকে এই প্রাক্তন অজি ওপেনারকে সোশ্যাল মিডিয়াতে কটাক্ষ হজম করতে হয়েছে। নেটিজেনদের দাবি, আইপিএল-এ কাগিসো রাবাদা, অ্যানরিচ নোকিয়া, লকি ফার্গুসন, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আবেশ খানের মতো বোলরদের খেলেছেন একাধিক ভারতীয় ব্যাটার। তাই নেটিজেনদের দাবি গতির হেরফের হওয়ার জন্যই যে রোহিত-রাহুল হার মেনেছেন সেটা মোটেও সঠিক নয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.