WT20: ক্যারিবিয়ান সাগরে ডুবল Bangldesh-র তরী, টানা ৩ ম্যাচ হেরে বিদায় নিশ্চিত

লিটন ও মাহমুদউল্লাহর লড়াই সফল হল না। ৩ রানে হার বাংলাদেশের।  

Updated By: Oct 29, 2021, 08:23 PM IST
WT20: ক্যারিবিয়ান সাগরে ডুবল Bangldesh-র তরী, টানা ৩ ম্যাচ হেরে বিদায় নিশ্চিত

নিজস্ব প্রতিবেদন: আরও একটা হার! এই হারটা নিয়ে অন্তত আফশোস করবেন মাহমুদউল্লাহরা। জয়ের কাছে গিয়েও থমকে যেতে হল বাংলাদেশকে। ৩ রানে জিতল ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গে সুপার টুয়েলভে টানা ৩ ম্যাচ হেরে টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হল পড়শি দেশের।  

ক্যারিবিয়ানদের ১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ক্রিকেট কেরিয়ারে প্রথমবার ওপেনিংয়ে নামেন বাংলাদেশের সাকিব আল হাসান। ব্যক্তিগত ৯ রানের মাথায় আন্দ্রে রাসেলের বলে আউট হন। আর এক ওপেনার মহম্মদ নইমকে ফেরান জেসন হোল্ডার। এরপর লিটন ও সৌম্য দলের হাল ধরেন। ১৩ বলে ১৭ রান করে ডোয়েন ব্র্যাভোর শিকার হন সৌম্য। মুশফিকুর রহমান এ দিন ব্যর্থ। ৭ বলে তাঁর সংগ্রহ ৮। ৯০ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এরপর দলের তরীকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন লিটন ও মাহমুদউল্লাহ। কিন্তু তিরে এসে ডুবল সেই তরী। ১৯ তম ওভারে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনে দীর্ঘদেহী জেসন হোল্ডারের তালুবন্দি হলেন লিটন। ওখানেই ছন্দপতন! শেষ ওভারে দরকার ১৩ রান। 'টি-২০ স্পেশালিস্ট' আন্দ্রে রাসেলের ৬ বলে সেই রান তুলতে পারলেন না মাহমুদউল্লাহ আর আফিফ হোসেন। ২৪ বলে ৩১ করেও পরাজিত নায়কই হয়ে থাকলেন বাংলাদেশের অধিনায়ক।           
      
শুক্রবার শারজায় টসে জিতে বোলিং নিয়েছিলেন মাহমুদউল্লাহ। ওয়েস্ট ইন্ডিজকে ১৪২ রানে আটকে রাখতে সমর্থ হয়েছিল বাংলাদেশ। বিপক্ষের দুই ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইসকে শুরুতেই প্যাভিলিয়নের পথ দেখান বাংলাদেশি বোলাররা। ১০ বলে ৪ রান করে আউট হন গেইল। ইউনিভার্স বসকে বোল্ড করেন মেহদি হাসান। এরপর হেটময়ারকে তুলে নেন তিনি। ৪৬ বলে ৩৯ করে আউট হন রস্টন চেজ। শেষ দিকে ঝোড়ো ব্যাটিং করে নিকোলাস পুরান তোলেন ২২ বলে ৪০। এই ইনিংসটা না থাকলে ওয়েস্ট ইন্ডিজের দলগত রান আরও বিশ্রী হত। ১৪২ রানে শেষ হয় ক্যারিবিয়ান ইনিংস। ওয়েস্ট ইন্ডিয়ানদের খারাপ ফিল্ডিং ও বোলিংয়ের পরেও ম্যাচ বের করতে পারল না বাংলাদেশ। 

আরও পড়ুন- WT20: ফর্মে ফিরেই মরুশহরে বিধ্বংসী ওয়ার্নার, Srilanka-কে হেলায় হারাল Australia

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)