Yuvraj Singh: ২০১৯ সালের বিশ্বকাপ থেকে বিদায়ের জন্য কার ঘাড়ে দোষ চাপালেন প্রাক্তন অলরাউন্ডার? জেনে নিন

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করা হয়েছিল। সেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া।    

Updated By: May 4, 2022, 10:25 PM IST
Yuvraj Singh: ২০১৯ সালের বিশ্বকাপ থেকে বিদায়ের জন্য কার ঘাড়ে দোষ চাপালেন প্রাক্তন অলরাউন্ডার? জেনে নিন
একেবারে ধুয়ে দিলেন যুবরাজ সিং। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভাল খেলেও ২০১৯ সালের বিশ্বকাপের (2019 World Cup) সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছিল টিম ইন্ডিয়া (Team India)। ৯-১০ জুলাই ম্যাঞ্চেস্টারে ভারত এবং নিউজিল্যান্ডের (India vs New Zealand) মধ্যে এই বৃষ্টি বিধ্বস্ত বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল খেলা হয়। এই ম্যাচে কিউয়িরা টিম ইন্ডিয়াকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছিল। সেই হারের জন্য যুবরাজ সিং (Yuvraj Singh) কিন্তু তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ও প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীকেই (Ravi Shashtri) দোষ দিলেন।

যুবরাজ বলেন, “আমরা যখন ২০১১ সালে বিশ্বকাপ জিতেছিলাম, তখন আমাদের সবার ব্যাট করার জন্য একটি নির্দিষ্ট জায়গা ছিল। কিন্তু ২০১৯ সালের বিশ্বকাপে আমি সেটা দেখতে পাইনি।’ যুবরাজ আরও যোগ করেন, “এটা সুপরিকল্পিত ছিল না। আমরা যখন ২০০৩ সালে ক্রিকেট বিশ্বকাপ খেলেছিলাম, তখন আমার, মহম্মদ কাইফ এবং দীনেশ মঙ্গিয়ার ততদিনে পঞ্চাশটি করে একদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়ে গিয়েছিল। কিন্তু ২০১৯ সালে মিডল অর্ডারে বিজয় শঙ্কর ও ঋষভ পন্থের মতো অনভিজ্ঞকে রাখা একেবারে ভুল সিদ্ধান্ত ছিল।“

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করা হয়েছিল। সেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেই প্রসঙ্গেও যুবরাজ বলেন, “ গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও আমরা ২০১৯ সালের ভুলের পুনরাবৃত্তি দেখেছি।“

তাঁর মতে, বিশ্বকাপের মতো বড় আসরের জন্য প্রতিটি খেলোয়াড়ের স্থান নির্ধারণ করা উচিত। যুবরাজের মতে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আমাদের ব্যাটাররা মিডল অর্ডারে ভাল ব্যাট করে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে সেটা করতে পারেনি।

আরও পড়ুন: Wriddhiman Saha: দলকে আরও জেতাতে চান Gujarat Titans-এর কামব্যাক ম্যান

আরও পড়ুন: Cheteshwar Pujara: বড় যুদ্ধের জন্য তৈরি ‘চে পূজারা’! জানিয়ে দিলেন গর্বিত বাবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.