Haldia: শ্রমিক সংগঠনের ২ নেতাকে সাসপেন্ড; 'তোলাবাজি বরদাস্ত নয়', বার্তা তৃণমূলের

তুলে দেওয়া হল বিশেষ পর্যবেক্ষক পদটি।

Updated By: Jan 19, 2022, 10:25 PM IST
Haldia: শ্রমিক সংগঠনের ২ নেতাকে সাসপেন্ড; 'তোলাবাজি বরদাস্ত নয়', বার্তা তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: একজন শ্রমিক সংগঠনের (INTTUC) জেলা সভাপতি, আর একজন বিশেষ পর্যবেক্ষক। পূর্ব মেদিনীপুরে তোলাবাজির গ্রেফতার হওয়ার পর দুই নেতাকেই বহিষ্কার করল তৃণমূল। শ্রমিক সংগঠনের নয়া সভাপতি হলেন শিবনাথ সরকার। তুলে দেওয়া হল বিশেষ পর্যবেক্ষক পদটি।

তোলাবাজির বন্ধ করতে কড়া বার্তা দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সতর্ক হয়ে গিয়েছিল তৃণমূল কংগ্রেসের পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্বও। কিন্তু তাতেও আর শেষরক্ষা হল কই! গ্রেফতার হলেন তৃণমূল  শ্রমিক সংগঠনের (INTTUC) তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তাপস মাইতি এবং পর্যবেক্ষক সঞ্জয় বন্দ্য়োপাধ্য়ায়। কেন? অভিযোগ, হলদিয়া শিল্পাঞ্চল দীর্ঘদিন ধরে তোলাবাজি করতেন রাজ্যের শাসকদলের এই দুই নেতা। এমনকী, ব্যাাটারি কারখানায় উৎপাদন বন্ধ রেখে দাবি আদায়ের নামে জঙ্গি আন্দোলনও শুরু করেছিলেন! 

আরও পড়ুন:  Sunil Mondal: সেতুর নির্মাণকাজ পরির্দশনে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে বর্ধমান পূর্বের সাংসদ, তড়িঘড়ি ছাড়লেন এলাকা

যেদিন তোলাবাজির মামলায় শর্তসাপেক্ষে অন্তর্বর্তীকালীন জামিন পেলেন, সেদিনই তাপস মাইতি ও সঞ্জয় বন্দ্যোপাধ্যায়কে সাসপেন্ড করল তৃণমূল। এদিন হলদিয়ার শ্রমিক সংগঠনে নেতা-কর্মী, শিল্পপতি-সহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী মলয় ঘটক ও INTTUC-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক সম্মেলনে মলয় ঘটক বলেন, 'কারখানায় যাঁরা কাজ করছে, তাঁরা বেনিফিট পাচ্ছে কিনা, ঠিকমতো মাইনে পাচ্ছেন কিনা, ঠিক সময়ে মাইনে পাচ্ছেন না, শ্রমিকদের স্বার্থে কাজ করা। ট্রেড ইউনিয়নের কাজ কিন্তু অন্য নয়। ট্রেড ইউনিয়নের কাজ এটা নয় যে, কে ঠিকাদার হবে, কে লোক ঢুকবে'!সঙ্গে স্পষ্ট বার্তা, 'কোনও বিক্ষোভ-অবরোধ করতে গেলে রাজ্য নেতৃত্বের অনুমতি নিতে হবে। কোনওরকম দুর্নীতি-তোলাবাজি বরদাস্ত করা হবে না'।

আরও পড়ুন:  Goaltore: মাটির নিচে অস্ত্রভাণ্ডার! উদ্ধার বন্দুক-কার্তুজ, রাজনৈতিক তরজা তুঙ্গে

কী শর্তে অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বহিষ্কৃত দুই তৃণমূল? হলদিয়া মহকুমা আদালতের নির্দেশ, ব্যাটারি কারখানা চত্বরে ঢুকে কোনওরকম গন্ডগোল বা অশান্তি পাকাতে পারবেন না তাপস মাইতি ও সঞ্জয় বন্দ্য়োপাধ্য়ায়। নিয়মিত হাজিরা দিতে হবে থানায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.