close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অর্জুনের হাত ধরে বিজেপিতে ২২ কাউন্সিলর? প্রশ্নের মুখে ভাটপাড়ায় তৃণমূল পুরবোর্ডের ভবিষ্যত

"অর্জুন সিং আমাদের অভিভাবক। অর্জুন সিং যেদিকে যাবেন, আমরা সেদিকেই যাব। ভাটপাড়ায় সিম্বল দেখে ভোট হয় না। অর্জুন সিংকে দেখে ভোট হয়।"

Updated: Mar 14, 2019, 06:33 PM IST
অর্জুনের হাত ধরে বিজেপিতে ২২ কাউন্সিলর? প্রশ্নের মুখে ভাটপাড়ায় তৃণমূল পুরবোর্ডের ভবিষ্যত

নিজস্ব প্রতিবেদন : বিজেপিতে যোগ দিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। আর তার সঙ্গে ভাটপাড়ায় তৃণমূল পুর বোর্ডের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অর্জুন সিংয়ের অনুগামী ভাটপাড়া পুরসভার ২২ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে খবর। আর তারফলেই ভাটপাড়া পুর বোর্ড বিজেপির দখলে যাওয়ার সম্ভাবনা প্রবল হয়ে দেখা দিয়েছে।

আরও পড়ুন, বাবার হাত ধরে ছেলেও কি বিজেপিতে পা বাড়াচ্ছেন? মুখ খুললেন শুভ্রাংশু

ভাটপাড়া পুরসভার অধীনে ৩৫টি ওয়ার্ড। এখন ৩৫ জন কাউন্সিলরের মধ্যে ১ জনের মৃ্ত্যু হয়েছে। বাকি ৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৩৩ জন-ই তৃণমূলের। একজন সিপিআইএম-এর। এখন ২২ জন তৃণমূল কাউন্সিলর যদি অর্জুন সিংয়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন, সেক্ষেত্রে ১১ জন কাউন্সিলর নিয়ে ভাটপাডা পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারাবে শাসকদল। ফলে প্রশ্নের মুখে পড়ে গিয়েছে ভাটপাড়ায় তৃণমূল পুর বোর্ডের ভবিষ্যত।

আরও পড়ুন, 'সুবিধাবাদী' অর্জুনের বিজেপিতে যোগদানে শুভেচ্ছা দীনেশ ত্রিবেদীর

এই পরিস্থিতিতে ভাটপাড়া পুরসভার কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন জ্যোতিপ্রিয় মল্লিক, নির্মল ঘোষ, তাপস রায়। জরুরি ভিত্তিত এই বৈঠক ডাকা হয়। কাউন্সিলরদের সঙ্গে কথা বলে সমীকরণ বুঝতে চাইছে তৃণমূল নেতৃত্ব। কেউ-ই বিজেপিতে যাবেন না বলে জল্পনা উড়িয়ে দিয়েছেন নির্মল ঘোষ। যদিও কাউন্সিলরদের গলায় শোনা যাচ্ছে অন্য সুর।

তাঁরা জানাচ্ছেন, মধ্যমগ্রামে জেলা তৃণমূল অফিসে তাঁদের ডাকা হয়েছিল। তাঁরা যাননি। তাঁরা বলছেন, "অর্জুন সিং আমাদের অভিভাবক। অর্জুন সিং যেদিকে যাবেন, আমরা সেদিকেই যাব। ভাটপাড়ায় সিম্বল দেখে ভোট হয় না। অর্জুন সিংকে দেখে ভোট হয়।" এই মুহূর্তে তাঁরা অর্জুন সিংয়ের দিল্লি থেকে ফেরার অপেক্ষা করছেন বলে জানিয়েছেন।