শ্রাদ্ধের দিন ফিরলেন 'মৃত' করোনা রোগী! গাফিলতির অভিযোগে শোকজ ৪

 যে ব্যক্তি সুস্থ হয়ে উঠছেন তাঁর পরিবার জানল, মৃত্যু হয়েছে তাঁর! 

Updated By: Nov 21, 2020, 11:38 PM IST
শ্রাদ্ধের দিন ফিরলেন 'মৃত' করোনা রোগী! গাফিলতির অভিযোগে শোকজ ৪

তন্ময় প্রামাণিক

করোনা আক্রান্তের মৃত্যু নিয়ে ভ্রান্তিবিলাস। যিনি ছিলেন মৃত, হয়ে উঠলেন জীবিত! ফিরে এলেন সশরীরে, শ্রাদ্ধের একদিন আগে! গোটা ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে স্বাস্থ্য দফতর। প্রাথমিক রিপোর্টে,দু'জন নার্স, এক সিস্টার ইনচার্জ ও এক চিকিৎসকের গাফিলতির উল্লেখ রয়েছে। রাতেই রিপোর্ট পাঠানো হয়েছে স্বাস্থ্য ভবনে। চার জনকেই শোকজ করা হয়েছে।         

 যে ব্যক্তি সুস্থ হয়ে উঠছেন তাঁর পরিবার জানল, মৃত্যু হয়েছে তাঁর! আর মৃতের পরিবারকে দিনের পর দিন বলে যাওয়া হল, সুস্থ হয়ে উঠছেন তিনি! করোনা নিয়ে এমন কাণ্ডই ঘটল রাজ্যে! বিরাটির বিদ্যাসাগর সরণির ব্যানার্জি-বাড়িতে যখন বছর পঁচাত্তরের শিবদাস ব্যানার্জির শ্রাদ্ধের তোড়জোড় চলছে, তখনই সশরীরে হাজির হন তিনি! অথচ বাড়ির লোকজনকে হাসপাতালের তরফেই জানানো হয়েছিল, মৃত্যু হয়েছে শিবদাসবাবুর। যে দেহ দেওয়া হয়, তা দাহও করে পরিবার। এরপরই এমন কাণ্ড! কীভাবে হল এত বড় ভুল? অস্বস্তিতে স্বাস্থ্যকর্তারাও। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট তলব করেছে স্বাস্থ্য ভবন। রাতেই সেই রিপোর্ট গিয়েছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ঘটনায় গাফিলতি রয়েছে দু'জন নার্স, একজন সিস্টার ইনচার্জ ও এক চিকিৎসকের। চারজনকেই শোকজ করা হয়েছে।   

কী করে হল এমন ভুল? জানা গিয়েছে, শিবদাস ব্যানার্জির বাড়ির লোকজন আসলে খড়দহের মোহিনীমোহন মুখার্জির দেহ দাহ করেছেন। শিবদাস ব্যানার্জি এবং মোহিনীমোহন মুখার্জি, দুজনকেই প্রথমে খড়দহের বলরাম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে শিবদাস ব্যানার্জিকে বারাসতের জিএনআরসি হাসপাতালে স্থানান্তর করার সময়ই গন্ডগোল শুরু বলে সন্দেহ আসলে মোহিনীমোহন মুখার্জিকে সেখানে পাঠিয়ে দেওয়া হয়, যেখানে পরে তাঁর মৃত্যু হয়। কিন্তু কাগজে-কলমে স্থানান্তরিত হওয়া শিবদাস ব্যানার্জির বাড়ির লোককে তাঁর মৃত্যুর ভুল খবর জানানো হয়।

আরও পড়ুন- বাঙালিদের বহিরাগত বলে অন্য রাজ্য থেকে ফেরালে দিদিমণি কাজ দেবেন?: দিলীপ