নাবালিকা সহ ৬ জনকে ধর্ষণ ও খুন, কালনার সিরিয়াল কিলার 'চেনম্যান'কে মৃত্যুদণ্ড

 শিকারের টার্গেট থাকত একাকী মহিলারা । খুনের ধরন ছিল এক অদ্ভুত!

Edited By: অধীর রায় | Updated By: Jul 7, 2020, 09:37 AM IST
নাবালিকা সহ ৬ জনকে ধর্ষণ ও খুন, কালনার সিরিয়াল কিলার 'চেনম্যান'কে মৃত্যুদণ্ড
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কালনার চেনম্যানের মৃত্যুদণ্ডের নির্দেশ । সিরিয়াল কিলার কামরুজ্জামান সরকারের মৃত্যুদণ্ডের নির্দেশ দিল কালনা জেলা আদালত। এক নাবালিকা ছাত্রীকে নৃশংসভাবে খুনের অপরাধে তাকে মৃত্যুদণ্ডের নির্দেশ  দিয়েছে আদালত । 

কে এই কামরুজ্জামান? 

এক সিরিয়াল কিলার । তার শিকারের টার্গেট থাকত একাকী মহিলারা । খুনের ধরন ছিল এক অদ্ভুত। প্রথমে ধর্ষণ করত। তারপর গলায় শিকল পেঁচিয়ে শ্বাসরোধ করে খুন করত। তাই অপরাধ জগতে কামরুজ্জামান চেনম্যান বলে পরিচিত ।

একাধিক মহিলাকে ধর্ষণ করে খুন করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে । তবে নৃশংসতার সবমাত্রা ছাড়িয়ে গিয়েছিল ২০১৯ সালের ৩০ মে । কালনার সিঙ্গারকোণ গ্রামে নিজের বাড়িতে তখন একা ছিল নাবালিকা এক ছাত্রী । তার একা থাকার সুযোগ নিয়ে চুপিসারে সেই নাবালিকার বাড়িতে ঢোকে কামরুজ্জামান সরকার । প্রথমে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা করে । ছাত্রীটি বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় নৃশংসভাবে কোপ দেয়। তারপর নিজের স্টাইলে গলায় চেন পেঁচিয়ে সেই নাবালিকা ছাত্রীকে খুন করে কামরুজ্জামান।

সোমবার বিচারপতি ৪টি ধারায় কামরুজ্জামানকে দোষী সাব্যস্ত করেছেন । সরকারি উকিল  জানান ,"চারটি ধারায় আলাদা আলাদা শাস্তি ধার্য করেছেন বিচারপতি । যেখানে মৃত্যুদণ্ড, যাবজ্জীবন এবং আর্থিক জরিমানা সব আছে । যাতে কোনওভাবেই আইনের ফাঁক দিয়ে ছাড় না পায় অভিযুক্ত । কামরুজ্জামানের মৃত্যুদণ্ড ঘোষণার পর কেঁদে ফেলেন নিহত নাবালিকার মা।

নির্যাতিতা নাবালিকার মা বলেন, " আজ তাঁর মৃত মেয়ের আত্মা শান্তি পেল।" পুলিস জানিয়েছে, এর আগে ৬টি খুন করেছে কামরুজ্জামান । তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও আছে । সমস্ত  তথ্য জোগাড় করে আদালতে পেশ করে কামরুজ্জামানের কঠোর শাস্তি পেতে পুলিস সাহায্য করেছে । এক বছরের মধ্যে পুলিস যেভাবে নাবালিকা খুনের নিষ্পত্তি করতে সাহায্য করেছে, তাতে পুলিসের ভূমিকায় খুশি এলাকার মানুষও।

আরও পড়ুন, কেউ বঞ্চিত হবেন না, আমফান ত্রাণে ত্রুটির কথা স্বীকার করেও ক্ষতিগ্রস্তদের আশ্বাস মমতার

.