প্রশিক্ষণের সময়ে বন্দুকে বিস্ফোরণ, Jammu-তে প্রাণ হারালেন বাঙালি জওয়ান

প্রশিক্ষণের শেষ দিনেই ঘটল দুর্ঘটনা।

Updated By: Feb 23, 2021, 08:27 PM IST
প্রশিক্ষণের সময়ে বন্দুকে বিস্ফোরণ, Jammu-তে প্রাণ হারালেন বাঙালি জওয়ান

নিজস্ব প্রতিবেদন: বাড়িতে কারও মত ছিল না। নিজের ইচ্ছায় পুলিসের চাকরি ছেড়ে যোগ দিয়েছিলেন সেনাবাহিনীতে (Army)। জম্মুতে (Jammu) প্রশিক্ষণের সময়ে রাইফেলের ব্যারেলে বিস্ফোরণের জেরে প্রাণ হারালেন বাঙালি জওয়ান। ঘটনায় শোকের ছায়া উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ায়।

মৃতের নাম সায়ন ঘোষ। বাড়ি, কাঁচরাপাড়ার নাগদা গ্রামে। এলাকায় ভালো ছেলে হিসেবে পরিচিত ছিলেন তিনি। ফুটবলার হিসেবেও সুনাম ছিল। পরিবারের লোকেরা জানিয়েছেন, আগে পুলিসে চাকরি করতেন সায়ন। কিন্তু বাবাকে দেখে ছোট থেকেই সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছা ছিল প্রবল। সায়নের বাবা একসময়ে বিএসএফ-র পদস্থ আধিকারিক ছিলেন। এখন অবসর নিয়েছেন তিনি। পরবর্তীকালে ছেলে যখন সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন, তখন বাবা-ই কিন্তু প্রথমে আপত্তি জানান। মত ছিল না পরিবারের অন্যদের। যদিও সেসবে কান দেননি সায়ন।

আরও পড়ুন: Anubrata Mondal-এর কনভয়ে দুর্ঘটনা

২০১৯ সালে পুলিসের চাকরি ছেড়ে সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন সায়ন। জম্মুতে  ৭৩ নং রেজিমেন্টে কর্মরত ছিলেন তিনি। পরিবারের সূত্রে খবর, এদিন আখনুর সেক্টরে জওয়ানদের রাইফেল প্রশিক্ষণ চলছিল। তখন আচমকাই একটি বন্দুকে ব্যারেলে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে তীব্রতা এতটাই ছিল যে, ঘটনাস্থলেই মারা যান সায়ন। গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি আরও ২ জন।  সেনাবাহিনীর তরফে এসএমএস মারফৎ ছেলের মৃত্যুসংবাদ পান পরিবারের লোকেরা। ঘটনাটি জানাজানি হতেই শোকের ছায়া নামে এলাকায়। বাড়িতে ভিড় করেন প্রতিবেশীরও। শোকের পাথর হয়ে গিয়েছেন সায়ন ঘোষের বাবা-মা।