সল্টলেকে ফের প্রতারণা চক্রের হদিশ, লক্ষাধিক টাকা হাতিয়ে গ্রেফতার ২

সেক্টর ফাইভের ওই বিল্ডিং থেকে ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে ৪৩ হাজার ১০০ টাকা, ৯ টা এটিএম কার্ডসহ বেশ কয়েকটি মোবাইল ফোন। 

Updated By: Nov 22, 2019, 02:09 PM IST
সল্টলেকে ফের প্রতারণা চক্রের হদিশ, লক্ষাধিক টাকা হাতিয়ে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদন: সল্টলেক সেক্টর ফাইভে ফের প্রতারণা চক্রের হদিস। বিমা সংস্থার নাম করে দীর্ঘদিন এই প্রতারণা চক্র চালাচ্ছিল একটি দল। জানা গিয়েছে, ইন্সিওরেন্স করে দেওয়ার অছিলায় বহু মানুষের থেকে লক্ষাধিক টাকাও হাতিয়েছে তাঁরা। ইতিমধ্যেই চক্রের দুই মূল পাণ্ডাকে গ্রেফতার করেছে পুলিস। জানা গিয়েছে, ধৃতদের নাম অভিজিৎ দে (ডিরেক্টর), প্রদীপ কুমার রায় (রিজিওনাল হেড)। সেক্টর ফাইভের সুগম টেকপার্ক বিল্ডিং-এ ডিল মানি ডিস্ট্রিবিউশন এন্ড অ্যাডভাইজারি সার্ভিস প্রাইভেট লিমিটেড সিচুয়েটেড নামে একটি কোম্পানি খুলে এই কাজ চালাচ্ছিল তারা। 

ওই বিল্ডিং থেকে ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে ৪৩ হাজার ১০০ টাকা, ৯ টা এটিএম কার্ডসহ বেশ কয়েকটি মোবাইল ফোন। পুলিস সূত্রে খবর, গত ২৯ জুলাই হুগলির বাসিন্দা সৈয়দ রেজাউল করিম (৭২) নামে এক ব্যক্তি বিধান নগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন। তিনি জানান, জীবনবিমার নাম করে তাঁর থেকে ২ লাখ ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয় এক কোম্পানি। 

আরও পড়ুন: জলপাইগুড়ির করলা নদীতে ধরা পড়ল বিশাল বোয়াল

এরপর ওই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। কিছুদিনের মধ্যেই চক্রের হদিস পায় পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে সল্টলেকের ওই বিল্ডিং-এ হানা দেয় পুলিস। গ্রেফতার করা হয় দুজনকে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ বিধান নগর কোর্টে তোলা হবে অভিযুক্তদের। এর পেছনে আরও বড়ো কোনও চক্র রয়েছে কিনা, তাো খতিয়ে দেখছে পুলিস।