নিজস্ব প্রতিবেদন: যে দিনটিকে মায়ের জন্য উত্সর্গ করেছে গোটা বিশ্ব। সেই দিনটিতেই সন্তানের হাতে লাঞ্ছিত মা সরব হলেন সুবিচারের দাবিতে। দ্বারস্থ হলেন পুলিসের। লিখিত অভিযোগ দায়ের করে ছেলের উপযুক্ত শাস্তিও চাইলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আজ, রবিবার বিশ্বজুড়ে পালিত হল মাতৃ দিবস। নেটিজেন থেকে সিটিজেন সকাল থেকেই মাকে শ্রদ্ধা জানাতে ব্যস্ত। সোশ্যাল মিডিয়ায় সেলিব্রিটি থেকে আম জনতা, সকলেই মায়ের ছবি শেয়ার করছেন।


আরও পড়ুন: বাহিনীতে আরএসএসের লোক ঢোকাতে পারে, ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেব, হুঙ্কার মমতার


এমনই একটি দিনে মালদহের মানিচক থানায় হাজির হয়েছিলেন বছর ৭৫-এর রাইফুল বেওয়া। তাঁর অভিযোগ, রবিবার সকালে তাঁর ছেলে শেখ রাহামুল ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে। তাঁকে মারধর করে।


ওই বৃদ্ধা মালদহের মানিকচকের চৌকি মির্জাপুর অঞ্চলের সাহেবনগরের বাসিন্দা। সেখানেই তাঁর একটি দেড় বিঘা জমি রয়েছে। ওই জমি লিখিয়ে নেওয়ার দাবিতেই ছেলে তাঁর উপর এদিন চড়াও হয় বলে অভিযোগ করেছেন তিনি।


আরও পড়ুন: যাদবপুরে বিকাশকে সমর্থন করছে বিজেপি, কত জায়গায় সমঝোতা আছে! দাবি মমতার 


ছেলে যখন তাঁকে আক্রমণ করে, তখন তিনি ভোরের নমাজে ব্যস্ত ছিলেন। সেই সময় আচমকা তাঁর উপর আক্রমণ করে বলে অভিযোগ। তাঁর দাবি, জমি দিতে রাজি না হওয়ায় তাঁর গলা টিপে ধরে শেখ রাহামুল। তাঁকে খুন করবে বলেও হুমকি দেয়।


তাঁর চিত্কারে প্রতিবেশীরা ছুটে আসেন। তাঁদের সহযোগিতায় তিনি এবার প্রাণে বেঁচে গিয়েছেন। তার পরই তিনি পুলিসের কাছে ছেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।


আরও পড়ুন: সারদার ৩ কোটি নিয়েছিলেন হিমন্ত, ভোট কিনতে টাকা ছড়াচ্ছেন, বিস্ফোরক মমতা


রাইফুল বেওয়া এদিন জানিয়েছেন, তাঁর স্বামী আট বছর আগে মারা গিয়েছেন। তাঁর ছয় সন্তান। চার মেয়ে ও দুই ছেলে। চার মেয়ে বিবাহিত। ছোট ছেলে শেখ রুব্বান আলি মারা গিয়েছেন। বড় মেয়েও মৃত। তিনি বড় ছেলে রাহামুলের সঙ্গেই থাকেন।


রাহামুল এক সময় পুলিসের কর্মী ছিল। ২০১২ সালে বালুরঘাটে কর্মরত ছিল। সেখানে মদ্যপ অবস্থায় এক সিনিয়র পুলিস কর্মীকে মারধর করে। তাকে গ্রেফতার করা হয়। ১৪ দিনের জেল হেফাজতেও ছিল। এর পর তাকে পুলিসের চাকরি থেকে বরখাস্ত করা হয়।


আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে অনুমতি দিয়ে ডিলিট, গাড়ি বাজেয়াপ্ত হওয়ার পর অভিযোগ ভারতীর


ব্যক্তিগত জীবনেও রাহামুল সমস্যা জর্জরিত। সে একাধিক বিয়ে করেছে। কিন্তু তার অত্যাচারে কোনও স্ত্রী টেকেনি বলে রাইফুল বেওয়ার দাবি। এবার সে মায়ের উপর অত্যাচার শুরু করেছে।


রবিবার ছোট মেয়ের সঙ্গে মানিকচক থানায় এসেছিলেন রাইফুল বেওয়া। মাতৃ দিবস সম্বন্ধে তাঁর কোনও ধারণা নেই। মায়েদের দিনে এই মায়ের শুধু একটাই আর্জি, “তাঁর মতো কোনও মাকে যেন এভাবে অত্যাচারিত না হতে হয় ছেলের কাছে।”