Howrah: জল খেতে গিয়ে বিপত্তি! হাওড়ায় স্কুলে বিদ্যুৎস্পৃষ্ট চতুর্থ শ্রেণীর ছাত্রী

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি সে। গাফিলতির অভিযোগে স্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।

Updated By: Jul 18, 2022, 05:40 PM IST
Howrah: জল খেতে গিয়ে বিপত্তি! হাওড়ায় স্কুলে বিদ্যুৎস্পৃষ্ট চতুর্থ শ্রেণীর ছাত্রী

দেবব্রত ঘোষ: বিশুদ্ধ ও ঠান্ডা পানীয় জল! স্কুলে ওয়াটার পিউরিফায়ার থেকে জল খেতে দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হল ছাত্রী। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি সে। ঘটনাস্থল, হাওড়ার ডোমজুড়। 

জানা গিয়েছে, ওই ছাত্রীর নাম পারভীনা খাতুন। ডোমজুড়ের বাঁকুড়া মিশ্রপাড়া মাধ্যমিক স্কুলের ছাত্রী সে। চতুর্থ শ্রেণিতে পড়ে পরভীনা। ঘড়িতে তখন ১২টা ৩০। স্কুলে ওয়াটার পিউরিফায়ার থেকে জল খাচ্ছিল পরভীনা। তখনই ঘটে বিপত্তি।

আরও পড়ুন: Birbhum school: স্কুলে শিক্ষক মাত্র ২ জন, পরিস্থিতি সামলাতে গত ১০ বছর ধরে পড়াচ্ছেন গ্রামের ১০ ব্যক্তি

কেন? বিদ্যুস্পৃষ্ট হয় চতুর্থ শ্রেণীর ছাত্রীটি। ঘটনাটি নজরে পড়ে স্কুলের গ্রুপ ডি কর্মী গীতা সিংহের। চিৎকার শুনে ছুটে আসেন অন্যন্য অশিক্ষক কর্মীরা। ওয়াটার পিউরিফায়ারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে পরভীনাকে উদ্ধার করেন তাঁরা। এরপর প্রথমে একটি বেসরকারি হাসপাতালে,পরে হাওড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই ছাত্রীটিকে। হাওড়া হাসপাতালে এখন চিকিৎসা চলছে তার। শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: CBI। Coal Scam Case: কয়লাকাণ্ডে ধৃত ৮ ইসিএল কর্তাকে জেল হেফাজতের নির্দেশ সিবিআই আদালতের

কীভাবে এমন ঘটনা ঘটল? খবর পেয়ে স্কুলের পৌঁছন অভিভাবকরা। কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে শুরু হয় বিক্ষোভ। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস।  এর আগে, হাওড়ারই উলুবেড়িয়া বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারান এক বৃদ্ধা। পোষ্য ছাগলের জন্য ঘাস সংগ্রহ করতে গিয়েছিলেন তিনি। কিন্তু রাস্তার পাশে ঝোপে যে বিদ্যুতের তার পড়ে আছে, তা বুঝতে পারেননি। বিদ্যুতের তার হাতে লেগে যায় ওই বৃদ্ধার। প্রায় সঙ্গে সঙ্গে বিদ্যুৎষ্পৃষ্ট হন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.