Naihati Money Recover: নৈহাটিকাণ্ডে সাংকেতিক ১০ টাকার ছেঁড়া নোটের রহস্য ফাঁস! গুনে গুনে পাওয়া গেল ৬১ লাখ

Naihati Money Recover: যে ছেঁড়া নোটের একটা টুকরো আছে নৈহাটির এক স্বর্ণ ব্যবসায়ীর কাছে। কে ওই স্বর্ণ ব্যাবসায়ী? টাকার উৎস কী? দানা বাঁধছে রহস্য।

Updated By: Oct 12, 2022, 01:59 PM IST
Naihati Money Recover: নৈহাটিকাণ্ডে সাংকেতিক ১০ টাকার ছেঁড়া নোটের রহস্য ফাঁস! গুনে গুনে পাওয়া গেল ৬১ লাখ
নিজস্ব চিত্র

বরুণ সেনগুপ্ত ও অয়ন ঘোষাল: ১০ টাকার ছেঁড়া নোট-ই ছিল সংকেত! সেই সংকেত সূত্র ধরেই নৈহাটি স্টেশনে যুবকের কাছে থাকা ব্যাগ থেকে উদ্ধার হয়েছে মোট ৬১ লাখ ৩৫ হাজার টাকা। আর তারপরই প্রশ্ন উঠছে,এই বিপুল পরিমাণ টাকা কার? কীসের সংকেত এই ১০ টাকার ছেঁড়া নোট। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, নৈহাটি স্টেশনে ধৃত অভিষেক সোনকারের কাছে উদ্ধার হওয়া টাকা মূলত নৈহাটির এক স্বর্ণ ব্যবসায়ীর। পুরনো ১০ টাকার ছেঁড়া যে নোটটি, তার অর্ধেক ধৃতের কাছে। আর কাউন্টার পার্ট অর্থাৎ বাকি অর্ধেক আছে নৈহাটির ওই স্বর্ণ ব্যবসায়ীর কাছে। পরস্পরকে শুধু টেলিফোনেই চেনা। তাই মুখোমুখি চিনে নিতেই এই ব্যবস্থা।

ধৃত অভিষেক সোনকার ওরফে রোহন তাতুয়াকে জিজ্ঞাসাবাদ করে নৈহাটি জিআরপি আরও জানতে পেরেছে যে, এর আগেও তিন বার ওই স্বর্ণ ব্যবসায়ীর কাছে এইভাবে লক্ষ লক্ষ টাকা ব্যাগে ভরে পৌছে দিয়েছেন তিনি। মঙ্গলবার বিকেল পৌনে ৫টা নাগাদ টিটাগড় স্টেশন থেকে আপ কল্যাণী লোকালে ওঠেন তিনি। টিটাগড় জুটমিল কলোনির কাছে তার বাড়ি। তার মোবাইলের হোয়াটসঅ্যাপ ঘেঁটে প্রচুর সোনার বাট এবং ভারী সোনার গয়নার ছবিও পাওয়া গিয়েছে। কিন্তু এই টাকার উৎস কী? তার কাছে কীভাবে এল এই টাকা? ওই স্বর্ণ ব্যাবসায়ীর সঙ্গে টাকা লেনদেন ছাড়া তার আর কি কোনও যোগাযোগ আছে? এই প্রশ্নগুলির এখনও কোনও উত্তর পাওয়া যায়নি। তদন্তকারীরা এই প্রশ্নগুলির উত্তর জানার চেষ্টা চালাচ্ছেন।

কীভাবে সংকেত হিসেবে কাজ করত ১০ টাকার ছেঁড়া নোট?
জানা গিয়েছে, সংকেত হিসেবে ব্যবহার করা হত ১০ টাকার ছেঁড়া নোট। যে নোটের একটা টুকরো আছে ওই স্বর্ণ ব্যবসায়ীর কাছে। আর অপর ছেঁড়া টুকরোটি থাকত, যে ওই টাকা নিতে আসত তার হাতে। নোটের দুটো ছেঁড়া টুকরোকে এক জায়গায় করে মিলিয়ে দেখা হত। এটাই ছিল টাকা ও সোনাদানা লেনদেনের সংকেত। পুলিসের নজরে এখন ওই স্বর্ণ ব্যবসায়ী। কে ওই স্বর্ণ ব্যাবসায়ী? তাঁর খোঁজ চালাচ্ছে পুলিস। মঙ্গলবার বেলা ৩টে নাগাদ সারপ্রাইজ চেকিং চলাকালীন আপ কল্যাণী লোকাল থেকে নামা ১৮ বছরের ওই যুবকের কাছ থেকে উদ্ধার হয় ব্যাগভর্তি বিপুল নগদ। নিয়ে আসা হয় টাকা গোনার মেশিনও। বুধবার সকালে শেষ হয় সেই টাকা গোনার কাজ। দেখা যায়, উদ্ধার হওয়া টাকার মোট পরিমাণ ৬১ লাখ ৩৫ হাজার। এদিন নৈহাটির জিআরপিতে আসেন আর্থিক দুর্নীতির দমন শাখার আধিকারিকেরাও।

আরও পড়ুন, Anubrata Mondal, Cattle Smuggling Case: সাঁড়াশি চাপে কেষ্ট! মেয়ের কোম্পানিকে নোটিস, 'দিদি'র রাইস মিলে হানা সিবিআইয়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.