Abhishek Banerjee: বাংলার প্রতিটি পঞ্চায়েতে যাব; প্রার্থী বাছবেন আপনারাই, জনসংযোগে গ্রামবাসীকে আশ্বাস অভিষেকের

কোচবিহার থেকে কাকদ্বীপ, দুই মাসের জনসংযোগ। তৃণমূলের কর্মসূচিতে নিজের প্রার্থী নিজেই বাছার সুযোগ। দিনহাটায় তাঁবুতে রাত্রিবাস। স্থানীয় মন্দিরে পুজো দিয়ে সাহেবগঞ্জে সভাস্থলে অভিষেক। একবার কলকাতা থেকে বেরিয়েছি আর মধ্যেখানে বাড়ি যাব না। একেবারে সাগরে গিয়ে শেষ করব, বার্তা অভিষেকের। 

Updated By: Apr 25, 2023, 12:51 PM IST
Abhishek Banerjee: বাংলার প্রতিটি পঞ্চায়েতে যাব; প্রার্থী বাছবেন আপনারাই, জনসংযোগে গ্রামবাসীকে আশ্বাস অভিষেকের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চায়েতের আগে তৃণমূলে নবজোয়ার। ভোটের সুর চড়া করতে কোচবিহার থেকে কাকদ্বীপে জনসংযোগ কর্মসূচি শুরু অভিষেকের। এদিন বামনহাটে মাধাইকাল কালীবাড়িতে পুজো দিয়ে কর্মসূচি শুরু করেন অভিষেক। কেন্দ্র বকেয়া না মেটালে আবাসের টাকা দেবেন মুখ্যমন্ত্রী। পথে জনসংযোগে বাসিন্দাকে আশ্বাস দেন, তাঁবু থেকে বেরিয়ে পায়ে হেঁটে মন্দিরে যান, মেটান সেলফির আবদারও, শোনেন অভাব অভিযোগ। কর্মসূচি শুরুর আগে তাঁবুতে বিএসএফের গুলিতে নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাত্‍ করেন। প্রেমকুমার বর্মণ ও মুজাফ্ফর হুসেইনের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। জনতার রায় নিয়েই পঞ্চায়েতে প্রার্থী বাছাই করবেন বলেন জানান। 

আরও পড়ুন, Chandrakona: 'বাঁশ দিয়ে ভেঙে দেওয়া হবে ঠ্যাং', প্রকাশ্যে হুমকি বিজেপি নেতার

দিনহাটায় জনসংযোগের প্রথম অধিবেশেন পঞ্চায়েতর প্রার্থী বাছাই নিয়ে বার্তা দেন। এদিন জনসভা থেকে অভিষেক বলেন, 'গরমে সবার একটু কষ্ট হচ্ছে। কিন্তু আগামী ৫ বছর মানুষের পঞ্চায়েতের কথা মাথায় রাখতে একটু শুনতে হবে। দু-মাস বন্ধু-বান্ধব, সংসার সমস্ত কিছু ফেলে রেখে আপনাদের কাছে এসেছি। কোনও শাসকদল এভাবে সভা করে না। রাজনৈতিক কথা বলতে আসিনি। সারাবছর শোনেন রাজনৈতিক কথা শোনেন। আজ নিজেদের প্রার্থী নিজেরা বাছাই করবেন। আগামী ৫ বছর দলমত নির্বিশেষে আপনার পাশে কে থাকবে তার বিচার করুন আপনারাই।'

 ডায়মন্ড হারবারের সাংসদের স্পষ্ট বার্তা, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এখন দেড় বছর আগে। প্রয়োজন ছিল না রাস্তায় নামার। কিন্তু কোনও এমএলএ বা এমি কাজ করতে চাইলেও পঞ্চায়েতে সঠিক লোক না থাকলে তা সম্ভব হবে না। উন্নয়নের কথা মাথায় রেখেই এই ভোট হবে। পঞ্চায়েতে ধর্মীয় ভাবাবেগে ভোট নয়। তাই আপনাদের প্রার্থী বাছাই করতে এসেছি। একবার কলকাতা থেকে বেরিয়েছি আর মধ্যেখানে বাড়ি যাব না। একেবারে সাগরে গিয়ে শেষ করব।' 

প্রসঙ্গত, সোমবারই কোচবিহার গিয়ে পৌঁছেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। কোচবিহারে পৌঁছে হেলিপ্যাড থেকে পায়ে হেঁটে মদনমোদন মন্দিরে গিয়ে পুজো দেন তিনি। কোচবিহারে পা দিয়েই অভিষেক বলেন, 'কোচবিহার থেকে কাকদ্বীপ একটাই বঙ্গ, সেটা পশ্চিমবঙ্গ'। তাঁর কথায়, 'বাংলায় কিছু রাজনৈতিক দল আছে, যাঁরা নিজেদের স্বার্থ চরিতার্থ করতে বিভিন্ন জেলা, বিশেষ করে যে শব্দবন্ধ ব্যবহার করে উত্তরবঙ্গ, আমি এই শব্দবন্ধটার ঘোর বিরোধী। আমি বলছি, বাংলায় গৌড়বঙ্গ, উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু নেই। কোচবিহার থেকে কাকদ্বীপ একটাই বঙ্গ, সেটা পশ্চিমবঙ্গ'।

আরও পড়ুন, Abhishek Banerjee: BSF-এর গুলিতে নিহতদের পরিবারের পাশে অভিষেক, কেন্দ্র না দিলে বাড়ি দেবে রাজ্য-ই!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.