'ডিজিটাল ইন্ডিয়ায় ডিজিটাল পরীক্ষা নয় কেন?', মোদীকে বিঁধে প্রশ্ন অভিষেকের

"পরীক্ষা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলে কী হবে? পরীক্ষার সঙ্গে তাহলে তাদের টেস্টিং ও বিমাও করুক।"

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Aug 28, 2020, 05:22 PM IST
'ডিজিটাল ইন্ডিয়ায় ডিজিটাল পরীক্ষা নয় কেন?', মোদীকে বিঁধে প্রশ্ন অভিষেকের

নিজস্ব প্রতিবেদন : মোদীর স্বপ্নের প্রকল্প 'ডিজিটাল ইন্ডিয়া।' কলেজ, বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা নেওয়ার প্রসঙ্গে সেই 'ডিজিটাল ইন্ডিয়া' প্রকল্পকেই একহাত নিয়ে ঠুকলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অভিষেকের সাফ প্রশ্ন, "ডিজিটাল ইন্ডিয়া মোড কোথায় গেল? কেন ডিজিটাল মাধ্যমে পরীক্ষা নেওয়া হচ্ছে না?" উল্লেখ্য, এদিনই কলেজ- বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষা নেওয়া সংক্রান্ত মামলায় রায় ঘোষণা করছে সুপ্রিম কোর্ট। ৩০ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত পরীক্ষা নিতে হবে বলে জানিয়েছে বিচারপতি অশোক ভূষণ, আর সুভাষ রেড্ডি এবং এমআর শাহের বেঞ্চ।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও বলেন, তৃণমূল সরকার মানুষের জন্য। পরীক্ষা হওয়াতে আপত্তি নেই। কিন্ত এটা সময় নয়। পরে করুন বা ডিজিটাল মাধ্যমে করুন। তোপ দাগেন, "আপনি বললেন লকডাউন আনলক করতে। লকডাউনে কী অবস্থা ছিল, আর এখন কী অবস্থা দেখুন! আপনার কথা মানুষ শুনছে, আপনি মানুষের কথা শুনবেন না তা হবে না।"

চাঁছাছোলা ভাষায় এদিন মোদীকে কড়া আক্রমণ করেন অভিষেক। বলেন, "বিভিন্ন রাজ্যে বন্যা। ট্রেন চলছে না। তারা কীভাবে পরীক্ষা দেবে? কেউ অ্যাডমিট কার্ড ডাউনলোড করেনি। পরীক্ষা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলে কী হবে? পরীক্ষার সঙ্গে তাহলে তাদের টেস্টিং ও বিমাও করুক।" একইসঙ্গে এদিন অভিষেক প্রশ্ন তোলেন, "ফালাকাটায় নির্বাচন কেন করা হচ্ছে না?" যার উত্তরও তিনি নিজেই দেন, "কারণ ওখানে বিজেপি ভালো ফল করবে না।"

আরও পড়ুন, 'অভিমানে ঘর ছাড়ি, ফিরে ভালো লাগছে', বিজেপি ছেড়ে ফের তৃণমূলে বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য

.