Samserganj Election: কংগ্রেস নয়, দিল্লি থেকে বিজেপিকে তাড়াতে পারবে TMC-ই: Abhishek Banerjee

অভিষেকের নিশানায় অধীর।

Updated By: Sep 23, 2021, 03:17 PM IST
Samserganj Election: কংগ্রেস নয়, দিল্লি থেকে বিজেপিকে তাড়াতে পারবে TMC-ই: Abhishek Banerjee

নিজস্ব প্রতিবেদন: রাজ্য রাজনীতিতে কথিত ছিল, মালদহ এবং মুর্শিদাবাদ নাকি কংগ্রেসের (Congress) দুর্জয় ঘাঁটি। সেখানে কংগ্রেসকে (Congress) পরাস্ত করা মুশকিল। কিন্তু সেসব এখন অতীত। বিধানসভায় কংগ্রেস (Congress) শূন্য। গোটা দেশেই ক্ষয়িষ্ণু হাত শিবির। তাও মুর্শিদাবাদের সামশেরগঞ্জে ভোট প্রচারে (Samserganj Election) গিয়ে সেই খইতে থাকা কংগ্রেসকেই (Congress) নিশানা করলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhishek Banerjee)। 

২০২৪-এর লোকসভা ভোটে দিল্লির মসনদ থেকে নরেন্দ্র মোদী সরকারকে উৎখাতের ডাক দিয়েছে তৃণমূল। সেই লক্ষ্যে ইতিমধ্যে ঘুঁটি সাজাতে শুরু করেছে এ রাজ্যের শাসকদল। বিজেপি বিরোধী সম-মনস্ক দলগুলোর সঙ্গে যোগাযোগ শুরু হয়েছে। এনসিপি, আম আদমি পার্টি, সপা, শিব সেনা, ডিএমক-র পাশাপাশি, সেই জোটে রয়েছে কংগ্রেসও (Congress) । কিন্তু সামশেরগঞ্জে প্রচারে (Samserganj Election) গিয়ে সেই কংগ্রেসকেই তোপ দাগলেন অভিষেক (Abhishek Banerjee)। 

আরও পড়ুন: Samserganj Election: বিজেপির দুই ভাই ED ও CBI: Abhishek Banerjee

আরও পড়ুন: Sukanta Majumdar: BJP নেতার মৃত্যু বিষয়ে বিস্ফোরক সুকান্ত, সরাসরি আক্রমণ করলেন ফিরহাদ হাকিমকে

কী বললেন তিনি?

এদিন Abhishek Banerjee বলেন, "কংগ্রেসকে (Congress) দিয়ে হবে না, তৃণমূলই (TMC) পারে দিল্লিতে বিজেপিকে (BJP) উৎখাত করতে। কংগ্রেস বিজেপির বিরুদ্ধে লড়লে হেরে যায়। আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল কংগ্রেস। পার্থক্য এটাই।" এটুকুই নয়, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর (Adhir Chowdhury) জেলায় দাঁড়িয়ে তাঁকে আক্রমণ শানান অভিষেক (Abhishek Banerjee)। সরাসরি অভিযোগ করেন, "কংগ্রেস নেতারা বড় বড় ভাষণ দেন। কোনও দিন রাস্তায় নেমে সরব হতে দেখেছেন। মানুষের পাশে দাঁড়ায়নি। এদের নেতারা বাইরে গিয়ে ফুর্তি করে। ঝড় জল খরা বন্যা বাংলার ভরসা অগ্নিকন্যা। বহরমপুরের সাংসদকে এলাকায় পাওয়া যায় না।"

কেন কংগ্রেসকে নিশানা?

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই বক্তব্য যথেষ্ট সুচিন্তিত এবং কৌশলীও বটে। একুশের বিধানসভা ভোটের পর তৃণমূলের টার্গেট ২০২৪-এর লোকসভা ভোট। সেজন্য জাতীয় পর্যায়ে মোদী বিরোধীতার প্রধান মুখ হিসেবে মমতা বন্দ্য়োপাধ্যায়কেই তুলে ধরতে চাইছে তৃণমূল। যা সামশেরগঞ্জের সভা থেকে স্পষ্ট করে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। 

.