Rail Road Chakka Jam : আদিবাসীদের রেল রোকো কর্মসূচিতে ব্যাহত ট্রেন চলাচল, আটকে দূরপাল্লার বহু ট্রেন

 আদিবাসী ধর্মকে অবিলম্বে স্বীকৃতি দেওয়ার দাবিতেরেল রোকো আন্দোলন। 

Updated By: Dec 6, 2020, 11:19 AM IST
 Rail Road Chakka Jam : আদিবাসীদের রেল রোকো কর্মসূচিতে ব্যাহত ট্রেন চলাচল, আটকে দূরপাল্লার বহু ট্রেন
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : আদিবাসীদের ডাকে রেল অবরোধে আদ্রা ডিভিশনে ব্যাহত ট্রেন চলাচল। দার্জিলিং মেইল সমেত আরও বেশ কিছু দূরপাল্লার ট্রেন আটকে রয়েছে আজমনগরে। এদিন সকাল ৬টা থেকে রেল রোকো আন্দোলন ( Rail Road Chakka Jam) শুরু করেছেন আদিবাসীরা। বিকেল ৩টে পর্যন্ত আদ্রা (Adra) ডিভিশনে অবরোধ কর্মসূচি রয়েছে আদিবাসীদের।

আন্দোলনকারীদের অভিযোগ, বারংবার কেন্দ্র সরকারকে আবেদন করেও আদিবাসী সরনা ধর্মের স্বীকৃতি মেলেনি। এই অভিযোগে ও আদিবাসী সরনা ধর্মকে অবিলম্বে স্বীকৃতি দেওয়ার দাবিতে মালদা গাজোলের আদিনা স্টেশনে রেল রোকো আন্দোলনে সামিল হয়েছে ঝাড়খন্ড পার্টি। রেল লাইনের উপর বিক্ষোভ অবস্থান চলছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী। এই আন্দোলনের ফলে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে। পুরুলিয়া কাঁটাডি স্টেশনেও অবরোধ করেছেন কয়েক হাজার আদিবাসী। এদিকে আটকে থাকা দার্জিলিং মেলে পিএসসি পরীক্ষার্থীরা রয়েছেন। ট্রেন চালুর দাবিতে পাল্টা অবরোধ শুরু করেছেন তাঁরা।

 

উল্লেখ্য, আজ শিলিগুড়ির গান্ধী ময়দানে জনসভা রয়েছে বিমল গুরুংয়ের। নেতাকে রোড শো করে নিয়ে যেতে ইতিমধ্যেই গোর্খা জনমুক্তি মোর্চার বিমলপন্থী বহু সমর্থক ভিড় জমিয়েছেন শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি স্টেশনে। এদিকে যেখানে ট্রেন আটকে রয়েছে, সেখান থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে আসতে আড়াই ঘণ্টার উপরে সময় লাগবে। রেল সূত্রে খবর, এখনও আজমনগরে ট্রেন আটকে রয়েছে। তাই মোর্চা সূত্রে খবর, বিমল গুরুংকে সড়কপথে শিলিগুড়ি আনার ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন, মুখ্যমন্ত্রীর সভায় লোক পাঠাব আমরা: দিলীপ ঘোষ

আরও পড়ুন, দক্ষিণবঙ্গে উধাও শীত, কুয়াশায় ঢাকল ভোরের কলকাতা

.