Vande Bharat Stone Pelting: 'বন্দে ভারতে' হামলাকারী ৪ জনই নাবালক! জানাল রেল

বাংলায় নয়। মঙ্গলবার 'বন্দে ভারত' এক্সপ্রেসে পাথর ছোঁড়া হয় বিহার থেকে। এদিন জি ২৪ ঘণ্টায় প্রথম জানান পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। একইসঙ্গে 'বন্দে ভারতে' হামলার দিনের ঘটনার সিসিটিভি ফুটেজও প্রকাশ্যে নিয়ে আসে রেল।

Updated By: Jan 5, 2023, 04:27 PM IST
Vande Bharat Stone Pelting: 'বন্দে ভারতে' হামলাকারী ৪ জনই নাবালক! জানাল রেল

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: শনাক্ত 'বন্দে ভারতে' হামলাকারী ৪ জন। হামলাকারী ৪ জনকেই শনাক্ত করেছে রেল পুলিস। হামলাকারীদের প্রত্যেকেই নাবালক। আলুয়াবাড়ি ও মঙ্গেরজান এলাকার মাঝে অভিযুক্তদের গ্রাম। তাদের প্রত্যেকেরই পরিবারের খোঁজ পাওয়া গিয়েছে। নিমল নামে একটি গ্রামের বাসিন্দা তারা। এমনটাই জানালেন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। এই ঘটনায় মালদা ও বিহার, দুই প্রশাসনকেই ব্যবস্থা নিতে আর্জি জানিয়েছে রেল। 

বাংলায় নয়। মঙ্গলবার 'বন্দে ভারত' এক্সপ্রেসে পাথর ছোঁড়া হয় বিহার থেকে। এদিন জি ২৪ ঘণ্টায় প্রথম জানান পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। একইসঙ্গে 'বন্দে ভারতে' হামলার দিনের ঘটনার সিসিটিভি ফুটেজও প্রকাশ্যে নিয়ে আসে রেল। সঙ্গে একটি বিবৃতিও প্রকাশ করা হয় রেলের তরফে। যে বিবৃতি প্রকাশ করে রেলের পক্ষ থেকে দাবি করা হয় যে, আরপিএফ ও জিআরপি হামলাকারীদের চিহ্নিত করেছে। অবিলম্বে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য প্রশাসন ও রাজ্য পুলিসকে আর্জিও জানিয়েছে রেল। 

সিসিটিভি ফুটেজ অনুযায়ী রেলের দাবি, নিউ জলপাইগুড়িগামী  আপ 'বন্দে ভারতে' পাথর ছোঁড়া হয় বেলা ১২টা বেজে ৫৫ মিনিট নাগাদ। সিসিটিভি ফুটেজের সেই ভিডিয়োতে ৪ জনকে দেখা যাচ্ছে। সিসি ক্যামেরার ছবিতেই ধরা পড়ছে পাথর ছোড়ার সময়। কোনও স্টেশন নয়। গ্রামাঞ্চল থেকেই ছোড়া হয় পাথর। বাংলায় নয়। মঙ্গলবার পাথর ছোড়া হয় বিহার থেকে। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিকের এই দাবির পরই তৃণমূলের পালটা অভিযোগ, বদনাম করতেই আগে থেকে বাংলার দিকে আঙুল! প্রসঙ্গত, উদ্বোধনের ২ দিন যেতে না যেতেই পর পর দুবার 'বন্দে ভারতে' হামলার ঘটনা ঘটে। এই পরিস্থিতিতে আগেই 'বন্দে ভারত'-এর জন্য বিশেষ ব্যবস্থার কথা ঘোষণা করেছে ইস্টার্ন রেল।

রেলের তরফে প্রতিটি স্টেশন, যেখান দিয়ে এই 'বন্দে ভারত' এক্সপ্রেস যাবে, সেই সমস্ত স্টেশনে বিশেষ ঘোষণার ব্যবস্থা করা হচ্ছে। বিশেষ এই ঘোষণায় মানুষকে সচেতন করাই মূল লক্ষ্য। যেখানে প্ল্যাটফর্মগুলোতে মাইকে ঘোষণা করা হবে যে এই ট্রেন জাতীয় সম্পদ। এই ট্রেনকে রক্ষা করা সকলেরই দায়িত্ব। সে ক্ষেত্রে যেসব স্টেশনে এই ট্রেন থামবে না, সেই সমস্ত স্টেশনেও এই সংক্রান্ত বিশেষ প্রচার করা হবে। শুধু তাই নয়, ট্রেনটি যেসব এলাকা দিয়ে পাস করবে বা যাবে, সেইসব এলাকায় অর্থাৎ রেললাইন সংলগ্ন জনবসতিতেও এই সংক্রান্ত প্রচার করা হবে।

আরও পড়ুন, ধাক্কা মেরে ছেঁচড়ে নিয়ে চলে গাড়ি! বর্ষবরণের খাবার ডেলিভারির পথে মর্মান্তিক পরিণতি সুইগি বয়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.