Amarnath Cloudbrust: অমরনাথে নিখোঁজ হাওড়ার একই পরিবারের ৩ জন, আটকে ধুপগুড়ির ৬ যুবক

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ পাহাড় থেকে নেমে আসা জল ও কাদামাটি হুড়মুড়িয়ে ঢুকে পড়ে অমরনাথ গুহার কাছের তাঁবুগুলিতে

Updated By: Jul 9, 2022, 12:41 PM IST
Amarnath Cloudbrust: অমরনাথে নিখোঁজ হাওড়ার একই পরিবারের ৩ জন, আটকে ধুপগুড়ির ৬ যুবক
-ছবিতে ধুপগুড়ির একটি পরিবার

দেবব্রত ঘোষ ও প্রদ্যুত্ দাস: শুক্রবার অমরনাথের মেঘভাঙা বৃষ্টিতে এখনওপর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬। নিখোঁজ ৪০ জন। এর মধ্য়ে রয়েছেন হাওড়ার একই পরিবারের ৩ জন।

হাওড়া থেকে অমরনাথে গিয়েছিলেন শীলা সিং(৬৮) ও তাঁর দুই মেয়ে ঝুমা সিং(৪৩) ও প্রীতি মান্না(৪০)। গতকাল শেষবার আত্মীয়দের সঙ্গে কথা বলেছিলেন প্রীতি। তার পর থেকে তাদের আর কোনও খবর নেই।

অন্যদিকে, অমরনাথের মেঘভাঙা বৃষ্টিতে হওয়া বিপর্যয়ে আটকে ধুপগুড়ির ৬ যুবক। সবাই পেশায় ব্যবসায়ী। দিন কয়েক আগে অমরনাথের উদ্দেশ্যে রওনা দেন তাঁরা। এরপর পুজো দিতে পায়ে হেঁটে মন্দিরের উদ্দেশ্যে রওনা দেন তারা। কিন্তু শুক্রবারের আচমকা মেঘভাঙা বৃষ্টিতে তারা একে অন্যের থেকে আলাদা হয়ে যান। প্রথমে চারজনের খোঁজ পাওয়া গেলেও দুজনকে পাওয়া যাচ্ছিল না। পরবর্তীতে ৬ জনেরই খোঁজ পাওয়া গিয়েছে।

জলপাইগুড়ি জেলা প্রশাসনের তরফ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে বলে শনিবার ধুপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ সিং জানিয়েছেন। তিনি জানিয়েছেন ৬ জনই সুস্থ রয়েছেন। সেই সংবাদ তাদের বাড়িতে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে ধুপগুড়ি পুরসভা।

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ পাহাড় থেকে নেমে আসা জল ও কাদামাটি হুড়মুড়িয়ে ঢুকে পড়ে অমরনাথ গুহার কাছের তাঁবুগুলিতে। ভেসে যায় প্রায় ২৫টি তাঁবু। দুর্ঘটনার পরই বেশ কয়েকটি হেল্পলাইন খুলেছে এনডিআরএফ, জম্মু-কাশ্মীর সরকার, অমরনাথ শ্রাইন বোর্ড।

হেল্পলাইন নম্বর

এনডিআরএফ-০১১-২৩৪৩৮২৫২/ ০১১-২৩৪৩৮২৫৩

কাশ্মীর ডিভিশন হেল্পলাইন- ০১৯৪-২৪৯৬২৪০

অমরনাথ শ্রাইন বোর্ড হেল্পলাইন-০১৯৪-২৩১৩১৪৯

আরও পড়ুন-Amarnath Cave Cloud Burst: অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি, মৃত বেড়ে ১৬, নিখোঁজ এখনও ৪০

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.