অভিষেকের মানহানির মামলায় Amit Shahকে হাজিরার সমন আদালতের

গত ১১ জানুয়ারি অমিত শাহ বলেন নারোদা-সারদা দুর্নীতি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের দেওয়া টাকা মানুষের কাছে পৌঁছায়নি। এই বক্তব্যের বিরুদ্ধেই মামলা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Updated By: Feb 19, 2021, 06:25 PM IST
অভিষেকের মানহানির মামলায় Amit Shahকে হাজিরার সমন আদালতের

নিজস্ব প্রতিবেদন: অমিত শাহকে হাজিরার সমন পাঠালো আদালত। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার পরিপ্রেক্ষিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এই সমন পাঠানো হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি, সোমবার সকাল ১০ টায় শাহকে হাজিরা দিতে বলা হয়েছে বিধাননগরে রাজ্যের সাংসদ এবং বিধায়কদের জন্য গঠিত বিশেষ আদালতের তরফে। 

২০১৮ সালের অমিত শাহের 'আপত্তিকর' কিছু বক্তব্যের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই অভিযোগের ভিত্তিতেই বিধাননগরে রাজ্যের সাংসদ, বিধায়কদের জন্য গঠিত বিশেষ আদালতের তরফে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীকে। বিজেপি-র রাজ্য দফতর ৬ মুরলীধর সেন লেনের দফতরে এসে পৌঁছেছে এই সমন।

আরও পড়ুন:  Exclusive: বাংলায় জন্ম-পড়াশোনা, এমন ভূমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী: Shah

 

 

সূত্রের খবর, ২০১৮ সালের ১১ আগস্ট কলকাতার মেয়ো রোডে হওয়া বিজেপি-র একটি জনসভায় অমিতের মন্তব্যের এই মামলা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বক্তব্যে, অমিত অভিষেকের বিরুদ্ধে বিভিন্ন চিটফান্ড সংস্থার দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তোলেন। ওই বক্তব্যের পরে পরেই ২০১৮ সালের ২৮ আগস্ট ভারতীয় দণ্ডবিধির ৫০০ ধারায় মামলা দায়ের করা হয়েছিল।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে সরগরম রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই দুই দলই একে অন্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছে। বিজেপি-র অনেক নেতাই অভিষেকের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তুলছেন। এ নিয়েও আইনি পদক্ষেপ করেছেন অভিষেক। একই সঙ্গে তিনি চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন যে, তাঁর বিরুদ্ধে দুর্নীতি প্রমাণ করতে পারলে ফাঁসিতে যেতেও তিনি রাজি আছেন। প্রয়োজনে রাজনীতি ছাড়ার প্রসঙ্গও তুলেছেন অভিষেক।

.