অসুস্থ মা-কে স্টেশনে রেখে চলে গেল মেয়ে, মুম্বই-এ খোঁজ মিলল হাওড়ার বৃদ্ধার

ডায়বেটিসের রোগী, কিছু মনেও রাখতে পারেন না তিনি।

Updated By: Jul 1, 2021, 07:51 PM IST
অসুস্থ মা-কে স্টেশনে রেখে চলে গেল মেয়ে, মুম্বই-এ খোঁজ মিলল হাওড়ার বৃদ্ধার

নিজস্ব প্রতিবেদন: শেষ বয়েসে করুণ পরিণতি! অসুস্থ মা-কে স্টেশনে ফেলে রেখে চলে গিয়েছিলেন ছোট মেয়ে। অবশেষে ওই বৃদ্ধার খোঁজ মিলল মুম্বই-এ। তাঁকে ফিরিয়ে আনতে এবার মুম্বই রওনা দিলেন বড় মেয়ে। প্রতিশ্রুতি দিলেন, সারাজীবন আগলে রাখবেন।  

দুই মেয়েরই বিয়ে হয়ে গিয়েছে। হাওড়ার রামরাজাতলায় একমাত্র ছেলের সঙ্গে থাকতেন পঁচাত্তর বছরের সাবিত্রী দেবী। ডায়াবেটিসের রোগী তিনি। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে এখন কিছু মনেও রাখতে পারেন না। পরিবার সূত্রে খবর, জানুয়ারি মাসে ওই বৃদ্ধাকে উত্তরপ্রদেশের বালিয়ায় ছোট মেয়ের বাড়িতে নিয়ে যান তাঁর ছেলে। প্রায় মাসখানেক ধরে সেখানে থাকছিলেন সাবিত্রী দেবী।

আরও পড়ুন: লিভ-ইন পার্টনারই খুনি? মুসৌরির পাহাড়ি খাদে মিলল দুর্গাপুরের তরুণীর পোড়া কঙ্কাল

তারপর? অভিযোগ, অসুস্থ মা-কে বেশিদিন নিজের রাখতে রাজি ছিলেন না মেয়ে। একদিন বাড়ির সামনে স্টেশনে প্ল্যাটফর্মে সাবিত্রী দেবীকে বসিয়ে রেখে চলে যান তিনি। তারপর থেকে আর খোঁজ পাওয়া যাচ্ছিল না তাঁর। বড় মেয়ে কল্যাণী থাকেন হুগলির রিষড়ায়। তাঁর দাবি, ফোনে বেশ কয়েকবার মায়ের খোঁজ করেছিলেন। তখন বলা হয়েছিল, সাবিত্রী দেবীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।     

আরও পড়ুন: জামবনিতে শোকস্তব্ধ গোটা গ্রাম, বাকরুদ্ধ কলকাতা পুলিসের নিহত কর্মী বিবেকানন্দের পরিবার

এদিকে সাবিত্রী দেবী ততদিনে ট্রেনে চেপে পৌঁছে গিয়েছেন মুম্বইতে। সেখানে তাঁকে উদ্ধার করে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। শারীরিক অসুস্থতার কারণে ভর্তি করে দেওয়া হয় হাসপাতালে। শেষপর্যন্ত যখন কিছুটা সুস্থ হয়ে ওঠেন, তখন বাড়ি ফেরানোর উদ্যোগ নেওয়া হয়। ওই স্বেচ্ছাসেবী সংগঠনের মারফত্‍-ই খবর পান বড় মেয়ে কল্যাণী। এমনকী, ভিডিও কলে মা ও মেয়ে একে অপরকে চিনতেও পারেন। এদিন হাওড়া স্টেশন থেকে ট্রেনে মুম্বই রওনা দিলেন কল্যাণী ও তাঁর পরিবারের লোকেরা

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.