Malbazar: বনবস্তিতে ঢুকে পড়ল বুনো হাতি! প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরলেন এক স্থানীয়...

Malbazar: কুইক রেসপন্স টিমের পক্ষ থেকে বলা হয়, কৃষকদের কাছ থেকে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তারা ঘটনাস্থলে যায়। ভুট্টা খেয়ে হাতিটি বাগরাকোট আবাসিক এলাকার দিকে মোড় নেয়।

Updated By: May 28, 2023, 12:24 PM IST
Malbazar: বনবস্তিতে ঢুকে পড়ল বুনো হাতি! প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরলেন এক স্থানীয়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, রবিবার ভোরবেলায় মাল ব্লকের বাগরাকোট বিডিআর বস্তি এলাকায় একটি বন্য হাতি ঢুকে পড়ার পর আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিন ভোর ৬টার দিকে হাতিটি প্রথমে বিডিআর বস্তি এলাকার কৃষকদের ভুট্টা ক্ষেতে হানা দেয়।

কিছুক্ষণের মধ্যেই হাতিটিকে তাড়াতে প্রচুর লোক জড়ো হয়ে যান। এদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কুইক রেসপন্স টিম। হাতির আক্রমণে ভুট্টার ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বনবিভাগের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা। 

আরও পড়ুন: Sunderbans: দক্ষিণরায়ের ডেরায় জল-জঙ্গল-জীবন নিয়ে এবার ইংরেজিতেও কথা বলবেন গাইডেরা...

কুইক রেসপন্স টিমের পক্ষ থেকে ওম নারায়ণ খেস বলেন, কৃষকদের কাছ থেকে খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা সবাই ঘটনাস্থলে যাই। ভুট্টা খেয়ে হাতিটি বাগরাকোট আবাসিক এলাকার দিকে মোড় নেয়।

পরে জানা যায়, বাগরাকোট পোস্ট অফিস এবং মেন রাস্তা ধরে হাতিটি জঙ্গলের দিকে চলে যায়। কুইক রেসপন্স টিমের পক্ষ থেকে ওম নারায়ণ খেসের
উপস্থিতির কারণে হাতির আক্রমণ থেকে অল্পের জন্য রক্ষা পান স্থানীয় এক ব্যক্তি। 

আরও পড়ুন: Bengal Weather Today: রবিবার আংশিক মেঘলা আকাশ, নতুন সপ্তাহে তীব্র গরমে পুড়বে বাংলা

পরে স্থানীয় জনগণের সহায়তায় হাতিটিকে বাগরাকোট সংলগ্ন কালিম্পং জঙ্গলে পাঠানো হয়। এর পরেই স্থানীয় মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.