Anubrata Mandal | Saigal Hussain: 'হুজুর জামিন দিয়ে দিন', আদালতে কাকুতি অনুব্রত-সায়গলের

Cow smuggling case: 'মিথ্যা মামলা করেছে সিবিআই', এদিন আদালতে এমন অভিযোগও আনেন অনুব্রত। জামিন দেওয়ার জন্য বিচারকের কাছে আর্জি বীরভূমের তৃণমূলের সভাপতির। এক সুরে জামিনের আর্জি জানিয়েছে সায়গল হোসেনও। অন্যদিকে, বুধবারই গ্রেফতার করা হয়েছে অনুব্রত কন্যা সুকন্যাকে। 

Updated By: Apr 27, 2023, 01:17 PM IST
Anubrata Mandal |  Saigal Hussain: 'হুজুর জামিন দিয়ে দিন', আদালতে কাকুতি অনুব্রত-সায়গলের
ফাইল ছবি

বাসুদেব চট্টোপাধ্যায়:  'হুজুর জামিন দিয়ে দিন'। তিহাড় জেল থেকেই ভার্চুয়াল শুনানি চলছে গরুপাচার কাণ্ডে অভিযুক্ত কেষ্টর (Anubrata Mondal)। এদিন শুনানি চলে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনেরও (Saigal Hussain)। তখনই জামিনের জন্য রীতিমতো কাকুতি-মিনতি করলেন অনুব্রত মণ্ডস ও সায়গল। তবে আসানসোল সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর সাফ জবাব, 'ইভাবে তো জামিন দেওয়া যায় না। দুই পক্ষের আইনজীবীদের কথা শোনার পরেই জামিন হয়।' আদালতে দু'জনেই দাবি, মিথ্যা মামলায় তাদের ধরা হয়েছে।  

আরও পড়ুন, Cow Smuggling: সিবিআই আদালতে হাজিরা দিয়েই জামিন গোরুপাচারে অভিযুক্ত লতিফের, রয়েছে কিছু শর্ত

শুধু তাই নয় আসানসোল আদালতের বিচারক আরও বলেন, দিল্লি হাইকোর্টে তোমরা তো আবেদন করেছ। অতএব সেই আদালতের রায় হাতে না পাওয়া পর্যন্ত এখান থেকে তো আমরা কিছু করতে পারি না। তিহার জেল থেকে ভার্চুয়াল শুনানি হল অনুব্রত মণ্ডল ও সাহগেল হোসেনের। বৃহস্পতিবার আসানসোল বিশেষ সিবিআই আদালতে গরু পাচার কান্ডে সিবিআইয়ের করা মামলার শুনানি ছিল। এদিনই অনুব্রত জানান, তাঁর শরীরও ভালো নেই। 

জামিনের আর্জি জানিয়েছে সায়গলও। তার আরও দাবি, 'সিবিআই মামলায় আমায় এবার বেল দিয়ে দিন। ওটা ফলস কেস।’ আসানসোল জেলে ফিরতে চেয়ে আবেদন জানিয়েছিলেন অনুব্রত। তবে আদালতের তরফে জানানো হয়, অনুব্রত সব কথা শুনলেন। কিন্তু এগুলো অর্থহীন। আদালতের কাছে কেবল কাগজেরই মূল্য রয়েছে। 

প্রসঙ্গত, ইডির ডাকে একাধিকবার সমন এড়ানোর পর শেষপর্যন্ত দীর্ঘক্ষণ জেরার পর গ্রেফতার অনুব্রতকন্যা সুকন্য মণ্ডল। বুধবার তাকে দিল্লিতে গ্রেফতার করল ইডি। অনুব্রত মণ্ডল, তাঁর হিসেবরক্ষকের গ্রেফতারের পর এবার গ্রেফতার খোদ সুকন্যা। তাঁর বিপুল সম্পত্তি কীভাবে হল তার কোনও সন্তোষজনক ব্যাখ্যা তিনি দিতে পারছিলেন না। তাতেই শেষপর্যন্ত গ্রেফতার হলেন সুকন্যা। 

গোরু পাচারকাণ্ডে বিপুল টাকার লেনদেন হয়েছে। সেই টাকার একটি বড় অংশ অনুব্রত মণ্ডল তাঁর সহযোগী, নিরাপত্তাকর্মী ও মেয়ের নামে সম্পত্তি করেছেন বলে অভিযোগ। সেই অভিযোগের তদন্ত করতে গিয়ে ইডির হাতে এসেছে সুকন্যা মণ্ডলের বিপুল সম্পত্তির তালিকা।  কোথাও রাইস মিল, কোথাও জমি, কোথাও নগদ ফিক্সড ডিপোজিট। সুকন্যার সম্পত্তির বহর দেখে তাজ্জব ইডি। বর্তমানে ইডি হেফাজতেই আছেন তিনি। এদিন তাঁকে তোলা হবে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে। 

আরও পড়ুন, Cow Smuggling: বোলপুর পুরসভাতেই অনুব্রত ও সুকন্যার নামে রয়েছে কয়েকশো কাঠা জমি, দাম শুনলে অবাক হবেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.