অ্যারেস্ট মেমোতে সই করেননি অনুব্রত, দেননি টাকার হিসেব! দিল্লি আদালতের পথে ইডি আধিকারিকরা

গ্রেফতারি পরোয়ানা বা অ্যারেস্ট মেমোতে সই করেনি অনুব্রত মণ্ডল। এর ফলে ইডি আধিকারিকেরা আসানসোল বিশেষ সিবিআই আদালতে না গিয়ে সোজা দিল্লির উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছে।

Updated By: Nov 18, 2022, 11:45 AM IST
অ্যারেস্ট মেমোতে সই করেননি অনুব্রত, দেননি টাকার হিসেব! দিল্লি আদালতের পথে ইডি আধিকারিকরা
ফাইল ছবি

বাসুদেব চট্টোপাধ্যায়: গরু পাচারকাণ্ড মামলায় এই প্রথমবার ইডির জেরার মুখে পড়েন অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার তাঁকে আসানসোলে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকরা। আসানসোলে গিয়ে অনুব্রতকে জেরার অনুমতি চেয়ে আদালতে আবেদন করা হয় আগেই। জেলে পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অনুব্রতকে জেরা করেন তদন্তকারী। তারপর ইডির হাতে গ্রেফতার হন কেষ্ট। 

আরও পড়ুন, Nadia Murder: দেওরের সঙ্গে পরকীয়া-বিয়ে বৌদির! ছেলের হাতে খুন হয়ে গেলেন বাবা, আশঙ্কাজনক মা-ও

যদিও সূত্রের খবর, গ্রেফতারি পরোয়ানা বা অ্যারেস্ট মেমোতে সই করেনি অনুব্রত মণ্ডল। এর ফলে ইডি আধিকারিকেরা আসানসোল বিশেষ সিবিআই আদালতে না গিয়ে সোজা দিল্লির উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছে। ১১টার মধ্যে দিল্লি তে ইডির আদালতে পৌঁছে অনুব্রত মণ্ডল থেকে পাওয়া সমস্ত তথ্যের বিবরণ, অনুব্রত মণ্ডলের লিখিত বয়ান তারা জমা দেবে তারা।

সূত্রের খবর, সেই তথ্যের ভিত্তিতে ইডির আইনজীবী দিল্লি আদালতের বিচারকের কাছে আবেদন জানাবে যাতে অনুব্রত মণ্ডলকে এই দিল্লির আদালতে নিয়ে আসার জন্য আসানসোল সংশোধনাগারকে নির্দেশ দেওয়া যায়। অর্থাৎ প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যু হোক, এই দাবি জানাবে ইডি। যদি আদালত মনে করে তাহলে প্রোডাকশন ওয়ারেন্ট দিতে পারে। নতুবা আসানসোল বিশেষ সিবিআই আদালতেই শুনানির নির্দেশও দিতে পারে। সেক্ষেত্রে অবশ্য পুরো ঘটনাটি আইনি জটিলতায় থেকে যাবে।

অবশ্য অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের ক্ষেত্রে এই ধরনেরই জটিলতার সৃষ্টি হয়। পরে দিল্লি আদালত তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করলে আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ ২১ অক্টোবর সায়গল হোসেনকে দিল্লি আদালতে হাজির করে। মনে করা হচ্ছে সেই রাস্তাতেই যাচ্ছে ইডি। এই ভাবেই অনুব্রত মণ্ডল কেউ দিল্লি নিয়ে যাবে তারা, এমনটাই মত।

অন্যদিকে ইডি সূত্রে জানা যাচ্ছে, শুধু গরু পাচার মামলা নিয়ে নয়। অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে লটারি কাণ্ড নিয়ে। তিনি যদিও সে প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন। সিবিআই যে ১৮ কোটি টাকার নগদ লেনদেনের হিসাব পেয়েছে সেই বিষয়ে জিজ্ঞেস করলেও তিনি কোন সদুত্তর দেননি বলে খবর। তিনি এই বিষয়ে কিছু জানেন না বলেই ইডিকে জানিয়েছেন। অনুব্রত মণ্ডলের হিসাব রক্ষক ইডিকে বলেছিলেন যা যা তথ্য অনুব্রত মণ্ডলের পক্ষ থেকে পাওয়া গিয়েছে সেই তথ্যগুলি তিনি আইনি প্রক্রিয়ায় যা যা করনীয় তাই করেছেন।

আরও পড়ুন, Jalpaiguri Missing: বিয়ের প্রস্তাবে গররাজি, যুবতীকে তুলে নিয়ে ভয়ংকর কাণ্ড ঘটাল প্রেমিক!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)