Anubrata Mondal: কোনও সম্পত্তি বেনামি নয়, সব ট্যাক্স দিয়ে কেনা, আদালতের পথে বিস্ফোরক কেষ্ট

বিচারককে দেওয়া হুমকি চিঠি প্রসঙ্গে অনুব্রত জি ২৪ ঘন্টাকে বলেন, আমার বিরুদ্ধে যা অভিযোগ টিভিতে দেখানো হচ্ছে, তা নিয়ে সিবিআই হোক। 

Updated By: Aug 24, 2022, 09:46 AM IST
Anubrata Mondal: কোনও সম্পত্তি বেনামি নয়, সব ট্যাক্স দিয়ে কেনা, আদালতের পথে বিস্ফোরক কেষ্ট
ফাইল ছবি

অয়ন ঘোষাল: ১৪ দিনের হেফাজত শেষে বুধবার আসানসোল আদালতে নিয়ে যাওয়া হচ্ছে গরুপাচার কাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)। তার আগে মঙ্গলবার স্বাস্থ্য পরীক্ষার জন্য ফের একবার আলিপুর কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে স্বাস্থ্য পরীক্ষা হয় বীরভূমের তৃণমূল কংগ্রেস সভাপতির। এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ নিজাম প্যালেস থেকে অনুব্রতকে নিয়ে আসানসোলের উদ্দেশে যাত্রা শুরু করেন সিবিআই কর্তারা (CBI)। আদালতে যাওয়ার পথে বিস্ফোরক মন্তব্য করেন কেষ্ট। তাঁর দাবি, সমস্ত সম্পত্তি ট্যাক্স দিয়ে কেনা। কোনও সম্পত্তি বেনামি নয়। অনুব্রতর থেকে জানতে চাওয়া হয়, তিনি কেমন আছেন। জবাবে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা জানান, তাঁর শরীর ভালো নেই।  

আরও পড়ুন, Anubrata Mondal: কলকাতার নামী বই প্রকাশনা সংস্থায় খাটত কেষ্টর টাকা, আয়করকে জানাল সিবিআই

বিচারককে দেওয়া হুমকি চিঠি প্রসঙ্গে অনুব্রত জি ২৪ ঘন্টাকে বলেন, আমার বিরুদ্ধে যা অভিযোগ টিভিতে দেখানো হচ্ছে, তা নিয়ে সিবিআই হোক। সিবিআই সূত্রের দাবি, চিঠি দিয়ে বলা হয়েছে, ‘গরু পাচার মামলা অনুব্রত মণ্ডলকে জামিন দিন, নয়তো সপরিবার মাদক মামলায় ফাঁসানো হবে।’ এই প্রসঙ্গে প্রশ্নের উত্তরে অনুব্রত বলেন, ‘‘আমি বিচারককে বলব। যারা বিচারক সম্পর্কে বলেছে। আমি সিবিআই তদন্ত চাইব।’’  এমনকী সিবিআই যদি তাঁকে অন্য রাজ্যে নিয়ে যেতে চায় তাহলে কী হবে? এই প্রশ্নের জবাবে অনুব্রত বলেন, ‘এমন কোনও নিয়ম আছে নাকি।’ 

প্রসঙ্গত, গোরুপাচার কাণ্ডে গ্রেফতার করা হলেও অনুব্রত মণ্ডলের বিপুল টাকার কোনও সম্পত্তির হদিস প্রাথমিকভাবে পায়নি সিবিআই। কিন্তু তদন্ত যত এগোচ্ছে ততই একের পর এক রাইস মিলে বেনামে অনুব্রতর অংশীদারি, ঘনিষ্ঠদের কাছে বেনামে টাকা থাকার ব্যপারে সন্দেহ দৃড় হচ্ছে সিবিআইয়ের। এবার সিবিআইয়ের নজরে অনুব্রত ঘনিষ্ঠদের ১৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এনিয়ে চিঠি দেওয়া হয়েছে ৭টি ব্যাঙ্ককে।

সরকারি ও বেসরকারি মিলিয়ে ওইসব ব্যাঙ্ক থেকে ওইসব অ্যাকাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।  সিবিআই সূত্রে খবর ২০১৫ সালের পর থেকে লাফিয়ে বেড়েছে অনুব্রতর সম্পত্তি। মনে করা হচ্ছে ওইসব সম্পত্তির একটা বড় অংশ রয়েছে অনুব্রত ঘনিষ্ঠদের কাছে। ওইসব সম্পত্তির সঙ্গে গোরুপাচারের সম্পর্ক রয়েছে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন, Bengal Weather: সপ্তাহজুড়ে চলবে বৃষ্টি? জেলায় জেলায় ভারী বর্ষণের সতর্কতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.