দিবেন্দু সরকার: তন্ত্রসাধনায় জন্য বলি। খুন করা হয়েছিল নাবালিকাকে। সেই খুনের ঘটনায়  মঙ্গলবার ঐতিহাসিক রায় দিল আরামবাগ মহকুমা আদালত। ঘটনায় অভিযুক্ত তান্ত্রিকের স্ত্রী সাগরিকা পন্ডিতকে মৃত্যুদণ্ড এবং খুনের ঘটনায় সহযোগিতা করার অভিযোগে নাবালিকা শিশুকন্যার দিদিমা সুশিলা মাঝীকে আজীবন কারাদন্ডের নির্দেশ দেন বিচারপতি কিশেন কুমার আগরওয়াল। জানা গিয়েছে, ঘটনায় তিন অভিযুক্তের মধ্যে মূল অভিযুক্ত তান্ত্রিক জেল হেফাজতে থাকাকালীনই মারা যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, RG Kar Case: একাদশ শ্রেণির পরীক্ষায় আরজি করের ধর্ষণ-খুন! সংবিধান ধারা জানতে চেয়ে প্রশ্ন, তুঙ্গে বিতর্ক...


পুলিসসুত্রে জানা গিয়েছে, ঘটনাটি ২০১৮ সালে খানাকুলের রাধাবল্লভপুর এলাকার। হঠাত্‍ বাড়ি থেকে নিখোঁজ হয় চার বছরের নাবালিকা। ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি ওই নাবালিকার বাবা তাঁর মেয়ের নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করেন খানাকুল থানায়। পুলিস ঘটনার তদন্তে নেমে মৃত নাবালিকার প্রতিবেশী এক ব্যক্তির বাড়ির টয়লেটের চেম্বারের মধ্যে থেকে তাকে উদ্ধার করে। মুখে গামছাবাঁধা অবস্থায় ওই শিশুকন্যাকে পাওয়া যায়। তদন্তে নেমে পুলিস জানতে পারে, মৃত শিশুকন্যার দিদিমা স্থানীয় ওই তান্ত্রিকের তন্ত্রসাধনার জন্য তার নিজের নাতনিকে দিয়ে দেন।


ওই তান্ত্রিক প্রথমে ওই শিশুকন্যাকে ধর্ষন করেন। আর তাতে সহযোগিতা করেছিলেন তাঁর স্ত্রী সাগরিকা পন্ডিত। পরে তার মৃতদেহ স্থানীয় এক ব্যক্তির বাড়ির টয়লেট চেম্বারের মধ্যে ফেলে দেন। ঘটনার পরেই অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করেছিল পুলিস। তারপর থেকে টানা প্রায় ৬ বছর ধরে এই ঘটনার বিচার-প্রক্রিয়া চলার পর এদিন এই অভিযোগের রায় দান করেন বিচারপতি। ইতিমধ্যেই শুনানি চলাকালীন জেল হেফাজতেই শারীরিক অসুস্থতার জেরে মৃত্যু হয় অভিযুক্ত তান্ত্রিক মুরারি পন্ডিতের। এই ঐতিহাসিক রায়ে গোটা আরামবাগ মহকুমা জুড়ে শোরগোল পড়ে যায়।  


আরও পড়ুন, Fresh Protest in Bangladesh | Muhammad Yunus: ফের অশান্ত বদলের বাংলাদেশ! এবার কি ইউনূসকেও সরিয়ে দেবে উন্মত্ত জনতা?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)