Partha Bhowmick: অর্জুন গড়ে পার্থর থাবা! ১৮০ ডিগ্রি ভোলবদল অর্জুন অনুগামীর...

মোরারজি দেশাইয়ের সঙ্গে ইন্দিরা গান্ধীর লড়াই ছিল। নেতাজি সুভাষচন্দ্র বোসের সঙ্গে গান্ধীজীরও লড়াই ছিল। কিন্তু.... মমতা যাঁকে প্রার্থী করেছেন, তাঁর সঙ্গেই আমরা।

Updated By: Mar 14, 2024, 03:23 PM IST
Partha Bhowmick: অর্জুন গড়ে পার্থর থাবা! ১৮০ ডিগ্রি ভোলবদল অর্জুন অনুগামীর...

বরুণ সেনগুপ্ত: অর্জুন গড়ে থাবা বসানোর চেষ্টা পার্থ ভৌমিকের। অর্জুন সিংয়ের অনুগামীদের কাছে পৌঁছে যাচ্ছেন ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক। এই কদিন আগেও অর্জুন সিংকে নিয়ে গলা ফাটিয়ে ছিলেন ভাটপাড়ার পুরসভার প্রাক্তন উপপুরপ্রধান সোমনাথ তালুকদার। বার বার করে চাইছিলেন যেন অর্জুন সিং তৃণমূলের টিকিট পান। পার্থ ভৌমিকের নামে বিষোদগারও করতে দেখা গিয়েছিল তাঁকে। এখন পার্থ ভৌমিক বাড়িতে যেতেই ভোলবদল তাঁর। 

গান্ধীজি ও নেতাজি সুভাষচন্দ্র বোসের প্রসঙ্গ টেনে সোমনাথ তালুকদার বলেন, "স্বাধীনতার পর মোরারজি দেশাইয়ের সঙ্গে ইন্দিরা গান্ধীর লড়াই ছিল। নেতাজি সুভাষচন্দ্র বোসের সঙ্গে গান্ধীজীরও লড়াই ছিল। কিন্তু একটি ফ্লোরে গিয়ে তাঁরা একসঙ্গে থাকতেন। তাই মমতা বন্দ্যোপাধ্যায় যাঁকে প্রার্থী করেছেন, তাঁর সঙ্গে আমরা আছি।" বিভিন্ন মিটিং মিছিলে অর্জুন সিং-এর পাশে দাঁড়িয়ে এই সোমনাথ তালুকদার কেই দেখা গিয়েছিল পার্থ ভৌমিকের সমালোচনায় সরব হবে। আর আজ সেই সোমনাথ তালুকদার-ই ১৮০ ডিগ্রি ঘুরে পার্থ ভৌমিকের জয়গান গাইছেন। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, এটাই হচ্ছে রাজনীতি!

প্রসঙ্গত, তৃণমূল টিকিট না পেয়ে অভিমানী অর্জুন সিং স্পষ্ট করে দিয়েছেন যে তিনি বিজেপিতেই যাচ্ছেন। একইসঙ্গে তিনি আরও বলেছেন যে, 'আমার সঙ্গে আরও এক বড় নেতা যোগ দেবেন বিজেপিতে।' দিল্লি বা কলকাতায় যে কোনও জায়গায় যোগ দিতে পারেন বলে জানিয়েছেন তিনি। নৈহাটি থেকেই লোকসভা ভোটের প্রচার শুরু করবেন। সম্ভবত, ব্যারাকপুর থেকে বিজেপির লোকসভার প্রার্থী হচ্ছেন অর্জুন সিং! গত রবিবার জনগর্জন সভা থেকে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পরই দেখা যায় যে, ব্যারাকপুর থেকে লোকসভায় প্রার্থী করা হয়েছে পার্থ ভৌমিককে। অর্জুন সিংকে টিকিট দেওয়া হয়নি। 

যারপরই 'অভিমানী' অর্জুন সিং তোপ দাগেন, "দলের কাছে আমার আর কোনও গুরুত্ব নেই। তৃণমূল দলে আমার প্রয়োজন ফুরিয়ে গিয়েছে বলে মনে হয়। যে সম্মান আমার পাওয়ার কথা ছিল, সেই সম্মান আমি পাইনি। তৃণমূলের কাছে আমি আনওয়ান্টেড হয়ে গিয়েছি। তৃণমূলে আমার প্রয়োজন নেই, তাই ছুঁড়ে ফেলে দিয়েছে। দেড় বছর আমার নষ্ট হল। এখন অনুশোচনা হয়। এদিকে একজনও বলতে পারবেন না যে আমি কাজ করিনি।" একইসঙ্গে তিনি আরও বলেন যে, "তৃণমূলে আছি কিনা খুব শিগগিরই জানতে পারবেন।" সেইসঙ্গে এও জানান যে, ব্যারাকুপুর থেকেই ভোটে লড়বেন তিনি। 

আরও পড়ুন, Tamluk: তমলুকে তৃণমূলের 'বড়' হার, ডবল আসন ছিনিয়ে জয়ী বিজেপি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.