মুসলিমকে যে দাড়ি কাটতে বাধ্য করবে তাকে ইসলামে ধর্মান্তরিত করব : ওবেইসি

যে দাড়ি কাটতে বাধ্য় করবে তাকে যাতে দাড়ি রাখতে হয় সেই ব্যবস্থা করব, বিতর্কিত মন্তব্য হায়দরাবাদের সাংসদের 

Updated By: Aug 7, 2018, 01:56 PM IST
মুসলিমকে যে দাড়ি কাটতে বাধ্য করবে তাকে ইসলামে ধর্মান্তরিত করব : ওবেইসি

নিজস্ব প্রতিবেদন: কোনও মুসলিমকে যে দাড়ি কাটতে বাধ্য করবে তাকে ইসলামে ধর্মান্তরিত করা হবে। গুরুগ্রামে এক ব্যক্তিকে দাড়ি কাটকে বাধ্য করার প্রেক্ষিতে হুমকি দিলেন এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওবেইসি। সঙ্গে তাঁর হুঁশিয়ারি, মুসলিমকে যে দাড়ি কাটতে বাধ্য করবে তাকে যাতে দাড়ি রাখতে হয় তার ব্যবস্থা করবে তাঁর দল। 

গত মঙ্গলবার দিল্লি লাগোয়া গুরুগ্রামের সেক্টর ২৯-এ এক মুসলিমকে দাড়ি কাটতে বাধ্য করেন স্থানীয়রা। গুরুগ্রামের খান্ডাসা মান্ডি এলাকায় এই ঘটনায় নির্যাতিত জাফরউদ্দিন জানিয়েছেন, হরিয়ানার মেওয়াটের বাসিন্দা তিনি। বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন গুরুগ্রামে। তখনই তাঁকে নানা ভাবে কটাক্ষ করতে শুরু করে স্থানীয় কিছু যুবক। কিছুক্ষণের মধ্যে শুরু হয় মারধর। এর পর জাফরউদ্দিনকে স্থানীয় একটি সেলুনে নিয়ে গিয়ে জোর করে দাড়ি কামিয়ে ফেলা হয়। 

অভিযোগ, মারধর ও দাড়ি কাটার পর হুমকি জাফরউদ্দিনকে হুমকি দিয়ে বলা হয়, থানায় গেলে প্রাণে মেরে ফেলা হবে তাঁকে। সেদিনের মতো এলাকা ছাড়লেও পরদিন গুরুগ্রামের সেক্টর ৩৭ থানায় অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় ৩ যুবককে গ্রেফতার করে পুলিস। তবে ঘটনায় কোনও সংগঠনের হাত রয়েছে এমন প্রমাণ মেলেনি বলে পুলিসের তরফে জানানো হয়েছে।  

ছাত্রীর সঙ্গে গল্প করতে চেয়ে বায়না অটোচালকের, পরিণাম ভয়ঙ্কর...

এই ঘটনার উল্লেখ করে এবার উসকানিমূলক মন্তব্য করলেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওবেইসি। তিনি বলেন, 'একজন মুসলিমকে জোর করে দাড়ি কাটানো হয়েছে। যারা এসব করছে তাদের ও তাদের বাপদের বলছি। গলা কেটে ফেললেও আমরা মুসলিমই থাকব। বরং তোমাদের ইসলামে ধর্মান্তরিত করে দাড়ি রাখতে বাধ্য করব।' 

জ্ঞানেশ্বরী এক্সপ্রেসের ধাক্কায় তিনটি হাতির মৃত্যু, এবার ঝাড়গ্রামে

দেশজুড়ে মুসলিমদের ওপর ক্রমবর্ধমান নির্যাতনের অভিযোগ তুলে সরব বিরোধীরা। তার মধ্যে এই ঘটনায় চাপা উত্তেজনা তৈরি হয়েছে। সেই উত্তেজনা প্রশমনের বদলে উসকানিমূলক বয়ান দিয়ে ওবেইসি কোন পরিপক্কতার প্রমাণ দিলেন সে প্রশ্ন তো থাকছেই।