Abhishek in Asansol: আসানসোলের রাস্তায় যাঁরা হাঁটলেন তাদের পরিবার ভোট দিলেই বিজেপি ভোকাট্টা: অভিষেক

 অভিষেক বলেন, আজ যে উত্সাহ, ভালোবাসা আপনারা দেখালেন তাদের আমি দায়িত্ব নিয়ে বলছি, ১৬ এপ্রিল যখন ভোটবাক্স খুলবে তখন পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে

Updated By: Apr 9, 2022, 07:18 PM IST
Abhishek in Asansol: আসানসোলের রাস্তায় যাঁরা হাঁটলেন তাদের পরিবার ভোট দিলেই বিজেপি ভোকাট্টা: অভিষেক

নিজস্ব প্রতিবেদন: টানা দু'বার আসানসোলে জিতেও এই এলাকার জন্য কিছুই করেনি বিজেপি। তার ফলে এখান থেকে যাঁকে আপনারা জিতিয়েছিলেন তিনি ইস্তফা দিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এই দল এমন একটা দল যাদের লম্বাচওড়া কথা আপনি শুনতে পাবেন। তাদের কাজ আপনি দেখতে পাবেন না। আসানসোলে শত্রুঘ্ন সিনহার সমর্থনে রোড শোয়ের পর বিজেপিকে এভাবেই নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড শোয়ে বিপুল মানুষের সমাগম হয়। এনিয়ে অভিষেক বলেন, যারা আজ পায়ে হেঁটেছেন তারা আর তাদের পরিবার যদি ভোট দেয় তাহলে ১২ তারিখে বিজেপি ভোকাট্টা হয়ে যাবে। বিচ্ছিন্নতাবাদী শক্তি ও বিভাজনমূলক রাজনীতির বিরুদ্ধে আসানসোলের মানুষ গর্জে উঠেছে। এর জন্য আসানসোলের মানুষের কাছে আমরা কৃতজ্ঞ।

কেন আসানসোলে উপনির্বাচন হচ্ছে? অভিষেক বলেন, এখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে ভারত চলছে। রোজ পেট্রোলের দাম বাড়ছে, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে যে মানুষ বসবাস করছেন তারা ভাবছেন, একবার সুয়োগ পেলে বিজেপিকে দেখিয়ে দিতাম। আসানসোলের মানুষ সেই সুযোগ পেয়েছে। আপনারা যাঁকে নির্বাচন করেছিলেন তিনি এক বুক স্বপ্ন নিয়ে, আশা আকাঙ্খা নিয়ে চেষ্টা করেও কিছু করতে পারেননি। কারণ ওই বহিরাগতরা বাংলার মানুষের ভালোবাসার প্রতি নূন্যতম সম্মান করতে জানে না। তিনি ইস্তফা দিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। 

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি দল ভাঙানোর খেলায় নেমেছিল। ২০২১ সালের এই সময় গেল গেলে রব উঠেছিল। বলা হেয়ছিল ইস বার ২০০ পার। কিন্তু তারপর? তারপর ওরা আটকে গিয়েছে সত্তরে। একশো ছুঁতে পারেনি। যারা ভেবেছিল জোর জবরদস্তি করে, দল ভাঙিয়ে বাংলায় অশান্তি ছড়াবে তাদের বাড়া ভাতে ছাই দিয়ে বাংলার মানুষ তৃণমূল কংগ্রেসকে ক্ষমতায় এনেছে। বাংলায় তৃণমূল কংগ্রেসের বিকল্প নেই। তাই এবার আসানসোলের নির্বাচন ভোট টু ইলেক্ট নয়। ভোট টু প্রটেস্ট। বিজেপিকে আসানসোল থেকে সাফ করার নির্বাচন। যারা ভাবছে রোজ পেট্রোলের দাম বাড়াব, যা  ইচ্ছে তাই করবে, মানুষের গচ্ছিত টাকা লুট করে খেয়ে ফেলবে তাদের বিরুদ্ধে এই নির্বাচন। এই আসানেসালের নির্বাচনের দিকে সারা দেশ তাকিয়ে রয়েছে। 

রাজ্যের দুটে জায়গায় উপনির্বাচন হচ্ছে। আসানসোল ও বালিগঞ্জ। অভিষেক বলেন, আজ যে উত্সাহ, ভালোবাসা আপনারা দেখালেন তাদের আমি দায়িত্ব নিয়ে বলছি, ১৬ এপ্রিল যখন ভোটবাক্স খুলবে তখন পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে। আসানসোলে জোড়াফুল ফুটবে। এই লোকসভা কেন্দ্রে আমরা কোনওদিন দিততে পারিনি। এখানে তৃণমূলকে এবার জেতাতে হবে। বাংলাকে যারা অবহেলা করে চলেছে তাদের যোগ্য জাবাব দিতে হবে। যারা ভেবেছে একটা ইডি বা সিবিআইয়ের নোটিস দিয়ে যারা তৃণমূল কংগ্রেসকে দমিয়ে রাখবে তাদের বলব এই দলটা কংগ্রেস বা সিপিএম নয়। এই দলটা অন্য ধাতুতে তৈরি। যারা আপনাদের কাছ থেকে ভোট নিয়ে গিয়ে কোনও প্রতিশ্রুতি পালন করেনি তাদের জবাব দিতে হবে। নরেন্দ্রে মোদীর ১৫ লাখ কেউ পাননি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কন্যাশ্রীর টাকা আপনাদের ব্যাঙ্ক আকাউন্টে ঢুকেছে। বিজেপির প্রতিশ্রুতি হল ভাঙা অডিয়ো ক্যাসেট। শুনতে পাবেন, চোখে দেখতে পাবেন না। নরেন্দ্র মোদী যখন ক্ষমতায় এসেছিলেন তখন পেট্রোলর দাম ছিল ৭৪ টাকা। আজ সেই পেট্রোলর দাম কত? দাম ১১৬ টাকা। আজ ডিজেল ১০০ টাকা পার। রান্নার গ্যাস এখন ১০০০ টাকা পেরিয়ে গিয়েছে। কেন্দ্রের এই সরকারকে যোগ্য জবাব দিতে হবে। ওষুধের উপরে কর বসিয়েছে। আর সিনেমা করমুক্ত। বিজেপি নেতারা এখানে এসে সভা করছে। বিপ্লববাবুকে বলব, আগে নিজের রাজ্য সামলান। ওরা বলছে বাংলা কোটি কোটি টাকা ঋণ। গুজরাটে কত ঋণ জানেন? সাড়ে তিন লাখ কোটি। উত্তর প্রদেশে ঋণের পরিমাণ সাড়ে ছয় লাখ কোটি। তাই বিজেপি নিজের রাজ্য সামাল দিক আগে। তার পরে বাংলায় আসবে।

আরও পড়ুন-Jalpaiguri: চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা? ডেকে এনে বেধড়ক মার অভিযুক্তকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.