রাত ১০টা ২০-র ব্যান্ডেল লোকাল, চলন্ত ট্রেনে ফাঁকা মহিলা কামরায় শ্লীলতাহানির চেষ্টা

নিয়ম বলছে, রাতের প্রতিটি ট্রেনে প্রতিটি মহিলা কামরায় আরপিএফ থাকার কথা। কিন্তু কামরায় কোনও আরপিএফ  ছিল না বলে অভিযোগ।

Updated By: Nov 24, 2018, 12:59 PM IST
রাত ১০টা ২০-র ব্যান্ডেল লোকাল, চলন্ত ট্রেনে ফাঁকা মহিলা কামরায় শ্লীলতাহানির চেষ্টা

নিজস্ব প্রতিবেদন : চলন্ত ট্রেনে মহিলার হার ছিনতাই ও শ্লীলতাহানির চেষ্টা করল দুষ্কৃতী। বাধা দিতে গেলে ওই মহিলা যাত্রীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে আপ ব্যান্ডেল লোকালে।

ওই মহিলা জানিয়েছেন, শুক্রবার রাতে ১০টা ২০-র আপ ব্যান্ডেল লোকালে করে বাড়ি ফিরছিলেন তিনি। মহিলা কামরাতে উঠেছিলেন। রাত হয়ে যাওয়ায় কামরা ফাঁকা ছিল। তিনি একাই ছিলেন কামরায়। হাওড়া স্টেশন ছাড়ার পর পরই ট্রেনের গতি একটু কম থাকে। সেই সুযোগে চাঁদমারি ব্রিজের কাছে এক দুষ্কৃতী লাফিয়ে ট্রেনে উঠে পড়ে। ট্রেনে উঠেই ফাঁকা কামরায় তাঁর উপর চড়াও হয় দুষ্কৃতী।

আরও পড়ুন, পানাপুকুরের ঝিনুকের মধ্যেই মিলল 'ভগবান'!

অভিযোগ, হার ছিনতাইয়ের চেষ্টা করে গুড্ডু সিং নামে ওই দুষ্কৃতী।  বাধা দিতে ওই মহিলার শ্লীলতাহানি করে অভিযুক্ত। শুধু তাই-ই নয়। গুড্ডু সিং নামে ওই দুষ্কৃতী ধারালো অস্ত্র দিয়ে একাধিকবার আঘাত করে ওই মহিলাকে। আক্রান্ত মহিলা অভিযুক্ত ধরে ফেলেন। সাহায্য চেয়ে চিৎকার করতে থাকেন। চলন্ত ট্রেনে মহিলার চিত্কার শুনে টেন ট্রেনে অন্য কমারার যাত্রীরা চেন টেনে ট্রেন থামান।

আরও পড়ুন, ছুটছিল ট্রেন, আলাদা হয়ে 'দৌড়ল' ইঞ্জিন, তারপর...

এদিকে সুযোগ বুঝে মহিলাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে পালায় গুড্ডু সিং। অন্য কামরার যাত্রীরা তখন তাকে ধাওয়া করে ধরে ফেলে। এরপর তাকে ট্রেনেক খুঁটিতে বেঁধে চলে উত্তমমধ্যম। পরে রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয় অভিযুক্তকে। আহত অবস্থায় ওই মহিলা বর্তমানে হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন। আতঙ্ক তাড়া করছে তাঁকে।

আরও পড়ুন, চাদর নিয়ে চুলোচুলি শাশুড়ি-বউমার, সিসিটিভি ফুটেজ ধরা পড়ল মারপিটের দৃশ্য

খুব স্বাভাবিকভাবেই এই ঘটনায় প্রশ্ন উঠছে, রেলের নিরাপত্তা নিয়ে। নিয়ম বলছে, রাতের প্রতিটি ট্রেনে প্রতিটি মহিলা কামরায় আরপিএফ থাকার কথা। কিন্তু গতকাল রাতের ব্যান্ডেল লোকালে ওই মহিলা কামরায় কোনও আরপিএফ ছিল না বলে অভিযোগ। অভিযোগ, নিয়মকে থোড়াই কেয়ার করে মাঝেমধ্যেই রাতের ট্রেনে মহিলা কামরায় কোনও নিরাপত্তাকর্মী থাকছে না।