উচ্চাকাঙ্ক্ষার জন্য যদি কেউ মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেন, আপনারা মানবেন? : অভিষেক

"বিশ্বাসঘাতকতা করলে কড়ায়গন্ডায় জবাব দেওয়া হবে। দল আমাদের মা নয়?"

Updated By: Nov 29, 2020, 05:24 PM IST
উচ্চাকাঙ্ক্ষার জন্য যদি কেউ মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেন, আপনারা মানবেন? : অভিষেক

নিজস্ব প্রতিবেদন : নাম না করে সাতগাছিয়ার সভা থেকে শুভেন্দু অধিকারীকে বিঁধলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের বক্তব্যে তুললেন, 'প্যারাসুটে নামা, লিফটে ওঠা'র প্রসঙ্গ। নাম না করে বললেন, "লিফটে উঠলে ৩৫টি পদের অধিকারী হতাম।" একইসঙ্গে ঘুরিয়ে তোপ দাগলেন 'বিশ্বাসঘাতক' বলেও।

এদিনের সভায় অভিষেক বলেন, "কেউ প্যারাসুটে নামেনি বা কেউ লিফটে ওঠেনি। যদি লিফটে উঠতাম, তাহলে ৩৫টা পদের অধিকারী হতাম। কিন্তু অনেক পদ দখল করে থাকিনি। যদি প্যারাসুটে নামতাম, তাহলে দক্ষিণ কলকাতা থেকে লড়তাম। আমার বাড়ি দক্ষিণ কলকাতায়। কিন্তু আমি ডায়মন্ডহারবারের সাংসদ। অনেকে অনেক কথা বলে।" এরপরই সমবেত জনতার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন অভিষেক। বলেন, "যদি কেউ মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেন, আপনারা মানবেন? নিজের স্বার্থ চরিতার্থ করতে যদি কেউ বিশ্বাসঘাতকতা করেন, আপনারা মানবেন? নিজের উচ্চাকাঙ্ক্ষার জন্য যদি কেউ মেরুদণ্ড বিকিয়ে দিতে পারেন, তাহলে কি আপনারা ছেড়ে কথা বলবেন?"

অভিষেকের প্রশ্নের উত্তরে সমবেত জনতা সমস্বরে উত্তরে দেন, "না।" উপস্থিত জনতার থেকে সদর্থক সমর্থন পেয়েই অভিষেক আরও বলেন, "বাংলা ছবিতে একটা সংলাপ আছে, বউ হারালে বউ পাওয়া যায়, মা হারালে পাওয়া যায় না। বিশ্বাসঘাতকতা করলে কড়ায়গন্ডায় জবাব দেওয়া হবে। দল আমাদের মা নয়?" জানতে চান তিনি। সাতগাছিয়ার সভা থেকে তৃণমূল নেতা-কর্মীদের উদ্দেশে অভিষেকের স্পষ্ট বার্তা, পদ নয়, পতাকা-ই সব। আর নেত্রীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, এর আগে 'প্যারাসুটে নামা, লিফটে ওঠা'র প্রসঙ্গ প্রথম শোনা গিয়েছিল শুভেন্দু অধিকারীর গলায়। জনসভায় তিনি বলেছিলেন, "প্যারাসুটে নামিনি। লিফটে উঠিনি। সিঁড়ি ভেঙে উঠেছি।" রাজনৈতিক মহলের মতে, শুভেন্দু অধিকারীর নাম না করেও এদিন সাতগাছির সভা থেকে তাঁকেই এই মন্তব্যের জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন, 'মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে গদ্দারির উত্তর মানুষ দেবে', নাম না করে শুভেন্দুকে বিঁধলেন কল্য়াণ