তৃণমূলের সভায় এসে বজ্রাঘাতে মৃত্যু, আর্থিক সাহায্যের সঙ্গেই চাকরির আশ্বাস মন্ত্রীর

গাছের তলায় আশ্রয় নিয়ে থাকা তৃণমূল কর্মী  সমর্থকরা মাটিতে লুটিয়ে পড়ে। শামেদ মল্লিক নামে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়। প্রায় ৫০ জন জখম হয়৷

Updated By: May 1, 2023, 06:11 PM IST
তৃণমূলের সভায় এসে বজ্রাঘাতে মৃত্যু, আর্থিক সাহায্যের সঙ্গেই চাকরির আশ্বাস মন্ত্রীর

মৃত্যুঞ্জয় দাস:  তৃণমূলের সভায় যোগ দিতে এসে বজ্রাঘাতে মৃত্য়ু। বজ্রপাতে মৃত সেই তৃণমূল কর্মীর বাড়িতে গিয়ে এদিন সরকারি ক্ষতিপূরণ ও দলের তরফ থেকে আর্থিক সহযোগিতার পাশাপাশি মৃতের স্ত্রীকে চাকরি দেওয়ার আশ্বাস দিলেন রাজ্যের মন্ত্রী শশী  পাঁজা। 

রবিবার বিকেলে বাঁকুড়ার ইন্দাস থানার আশিনপুর দীঘির মাঠে তৃণমূলের সভা শুরুর আগেই ঘটে যায় বিপত্তি। সভা শুরুর আগেই নামে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি। সেই সভার কাছেই একটি বটগাছের তলায় বৃষ্টির হাত থেকে বাঁচতে দাঁড়িয়ে ছিলেন তৃণমূলের বহু কর্মী সমর্থক। সেই সময় ওই বটগাছেই ঘটে বজ্রপাতের ঘটনা। ঘটনায় গাছের তলায় আশ্রয় নিয়ে থাকা তৃণমূল কর্মী  সমর্থকরা মাটিতে লুটিয়ে পড়ে। এরপরেই অনান্য কর্মীরা বৃষ্টির মধ্যেই কর্মীদের উদ্ধার করে নিয়ে আসে স্থানীয় ইন্দাস ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।সেখানে শামেদ মল্লিক নামে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়। প্রায় ৫০ জন জখম হয়৷

গুরতর জখম হয় ৯ জন তাদের স্থানান্তরিত করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। ঘটনার খবর শুনেই মৃত ও আহতদের পরিবারের পাশে থাকার বার্তা দেন দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সোমবার দুপুরে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা,  প্রতিমন্ত্রী জ্যোতস্না মান্ডি ও তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য্য সহ তৃণমূল নেতৃত্ব  ইন্দাস থানার বাথানিয়া গ্রামের মৃত শামেদ মল্লিকের বাড়িতে পৌঁছান। সেখানে গিয়ে মৃতের পরিবারের সাথে দেখা করেন। কথা বলে পাশে থাকার আশ্বাস দেওয়ার পাশাপাশি রাজ্য সরকারের তরফে তুলে দেওয়া আর্থিক ক্ষতিপূরণ। পাশাপাশি দলীয় ভাবেও  তুলে দেওয়ার হয় আর্থিক সাহায্য। 

নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা বলেন মৃতের পরিবারের পাশে থাকবে দল। সব ধরনের সহযোগিতা করা হবে। মৃতের স্ত্রীকে আই সি ডি এস এর কাজেও নিয়োগ করা হবে বলেও জানান তিনি। এদিন ওই গ্রামে জখম আর এক তৃণমূল কর্মীর বাড়িতেও যান মন্ত্রী। সেখানে গিয়েও দেখা করে পরিবারের পাশে থাকার বার্তা দেন মন্ত্রী।

আরও পড়ুন, Kalna: মা ব্যস্ত! নিজের জামা নিজে ধুতে গিয়ে জলে ডুবে মৃত্যু দেড় বছরের খুদের

Murshidabad: অমানবিক মা! ব্রিজের উপর থেকে সন্তানকে ছুঁড়ে ফেললেন গঙ্গায়, তারপর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.