Bankura: সদ্যোজাত গুরুতর অসুস্থ, মানসিক অবসাদে হাসপাতালেই আত্মহত্যা প্রসূতির

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ সূত্রে খবর, গত ২০ ডিসেম্বর প্রসব যন্ত্রণা নিয়ে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগে ভর্তি হন পুরুলিয়ার আদ্রা শহর লাগোয়া বেঁকো গ্রামের পায়েল সিং। ওইদিনই তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন।

Updated By: Dec 25, 2023, 12:39 PM IST
Bankura: সদ্যোজাত গুরুতর অসুস্থ, মানসিক অবসাদে হাসপাতালেই আত্মহত্যা প্রসূতির
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সদ্যোজাত কন্যাসন্তান জন্মের পর থেকেই গুরুতর অসুস্থ। অসুস্থতা এতটাই গুরুতর যে তাকে রাখতে হয়েছে ভেন্টিলেশনে। সন্তানের সেই অসুস্থতার কারণে মানসিক অবসাদ গ্রাস করতে থাকে নতুন মাকে। এদিন হাসপাতালেই গলায় শাড়ির ফাঁস লাগিয়ে আত্মহত্যা করলেন প্রসূতি। ঘটনাটি ঘটেছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগের। পুলিস জানিয়েছে মৃতার নাম পায়েল সিং। 

আরও পড়ুন, Christmas: বাংলা জুড়ে রঙিন ক্রিসমাসের উষ্ণতা পোহাচ্ছেন ঘর-ছাড়া মানুষ...

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ সূত্রে খবর, গত ২০ ডিসেম্বর প্রসব যন্ত্রণা নিয়ে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগে ভর্তি হন পুরুলিয়ার আদ্রা শহর লাগোয়া বেঁকো গ্রামের পায়েল সিং। ওইদিনই তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু জন্মের পরই সদ্যোজাতর শারীরিক সমস্যা দেখা দেয়। এরপরইয় তাকে ওই হাসপাতালে ভেন্টিলেশনে রাখা হয়। সন্তানের এই অসুস্থতায় রীতিমত ভেঙে পড়েন মা পায়েল।

বারেবারে সে কথা সঙ্গে থাকা নিজের মাকে জানিয়েওছিলেন পায়েল। সোমার সকালে মা-কে বাইরে পাঠিয়ে হাসপাতালের বেড থেকে উঠে প্রসূতি বিভাগের তিন তলায় চলে যান পায়েল। সেখানের রেলিংয়ের সঙ্গে গলায় নিজের শাড়ির ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন পায়েল সিং সর্দার। হাসপাতাল সূত্রে খবর পেয়ে, বাঁকুড়া সদর থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের মর্গে পাঠায়।

হাসপাতালের ভেতর এভাবে রোগীর আত্মহত্যার ঘটনায় স্বাভাবিকভাবেই হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এখনও কিছু জানা যায়নি। 

আরও পড়ুন, Christmas 2023: ৪ রংয়ের মোমবাতি যীশুকে, ১৫০ বছরের আসানসোলের স্যাক্রেড হার্ট ক্যাথিড্রাল গল্প বলে ইতিহাসের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.