Sagar Dutta Hospital: রোগীমৃত্যুতে ডাক্তার-নার্সদের 'গায়ে হাত'! কর্মবিরতিতে জুনিয়র চিকিত্‍সকরা...

Junior Doctor Protest: অভিযোগ চিকিৎসকদের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে। আর সেই কারণে সেখানে চিকিৎসক স্বাস্থ্যকর্মী ও নার্সদের ৮-১০ জনকে ১৮-২০জন যুবক এসে তাদেরকে ধাক্কাধাক্কি ও মারধর করে বলে অভিযোগ।

Updated By: Sep 28, 2024, 09:10 AM IST
Sagar Dutta Hospital: রোগীমৃত্যুতে ডাক্তার-নার্সদের 'গায়ে হাত'! কর্মবিরতিতে জুনিয়র চিকিত্‍সকরা...

প্রসেনজিত্‍ সর্দার: গতকাল রাত থেকে আবারও কর্ম বিরতির ডাক দিলেন জুনিয়ার চিকিৎসকরা সাগর দত্ত হাসপাতালে। আর জি করের ঘটনার পর ৫০ দিন কেটে গিয়েছে। ছন্দে ফিরচ্ছিল হাসপাতালগুলি, কাজে যোগ দিয়েছে জুনিয়র চিকিৎসকরা। ঠিক তারই মধ্যে গতকাল সন্ধ্যায় এক রোগী মৃত্যুকে কেন্দ্র করে আবার চাঞ্চল্য ছড়ায় সাগর দত্ত  হাসপাতালে। 

অভিযোগ চিকিৎসকদের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে। আর সেই কারণে সেখানে চিকিৎসক স্বাস্থ্যকর্মী ও নার্সদের ৮-১০ জনকে ১৮-২০জন যুবক এসে তাদেরকে ধাক্কাধাক্কি ও মারধর করে বলে অভিযোগ। সেখানে নিরাপত্তরক্ষী  না থাকায় জুনিয়র চিকিৎসকরা মার খেয়েছে বলে অভিযোগ। এর পরই তারা সিদ্ধান্ত নেয় কর্মবিরতি। হাসপাতালে সামনের মঞ্চে বসে তারা অবস্থান বিক্ষোভ চালায়। 

আরও পড়ুন:Hooghly: মোবাইলে ছবি তুলতে গিয়ে পা পিছলে খাদে! কাশ্মীরে মৃত্যু বাঙালি পর্যটকের...

রাতেই অবস্থান-বিক্ষোবে হাজির হয় সাগর দত্ত  হাসপাতালে প্রিন্সিপাল। তিনিও জানান হাসপাতালে নিরাপত্তা আগে যেমনটি ছিল তেমনি আছে। কোনও পরিবর্তন হয়নি। জোনা কয়েক নিরাপত্তা রক্ষী নিয়ে কাজ চলছে। ঘটনার সময় তারা  হাসপাতালের  নিচে ছিল। ঘটনা ঘটেছে  হাসপাতালের চারতলায়। কিভাবে ১৮-২০ জন ভেতরে প্রবেশ করল সেটাই এখন প্রশ্ন। যার জন্য তাদের চিকিৎসকদের কোনও নিরাপত্তা নেই। 

জুনিয়র চিকিৎসকরাও জানান যে মুখ্যমন্ত্রী কথা দিয়ে কথা রাখতে পারেনি। তিনি বলেছিলেন  সমস্ত হাসপাতালে নিরাপত্তা বাড়ানো  হবে। কিন্তু তাদের এই সাগর দত্ত হাসপাতালে কোনও নিরাপত্তার পরিবর্তন হয়নি। আগে যেমনই ছিল তেমনি এখনই আছে। যার জন্য তাদের কাজের উপরে এইভাবে মার খেতে হচ্ছে। তাই তারা অবস্থান বিক্ষোভ চালাবে পাশাপাশি তারা কোনও আউটডোর বা ইমার্জেন্সিতে কাজে ফিরবেন না। যতখন না নিরাপত্তা ঠিকঠাক করা হচ্ছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.