নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশ্যে ভাষণের দিনেই জানা গেল অচিরেই বন্ধ হতে চলেছে বেলুড় মঠ। যদিও মোদী এখনই লকডাউনের প্রয়োজন নেই বলেই আশ্বাস দিয়েছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা সংক্রমণের (covid) দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় পরিস্থিতি প্রতিদিনই কঠিন হয়ে পড়ছে। এই পরিস্থিতিতে ফের বন্ধ হতে চলেছে বেলুড় মঠ (belur math)। আগামী ২২ এপ্রিল বৃহস্পতিবার থেকে পুনরায় বেলুড় মঠে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকবে বলে মঠ সূত্রে জানা গিয়েছে। পুনরায় নির্দেশ না আসা পর্যন্ত বন্ধ থাকবে মঠের মূল গেট। মঙ্গলবার রামকৃষ্ণ মঠ ও মিশনের তরফ থেকে একথা জানা গিয়েছে। 


আরও পড়ুন: সরকারি হাসপাতালে বিনামূল্যে ভ্যাকসিন, টিকা পাঠাতে হবে রাজ্যগুলিতে: Modi


উল্লেখ্য, গত বছর দেশ জুড়ে লকডাউনের (lockdown) জেরে  ২০২০ সালের ২৫ মার্চ থেকে বন্ধ রাখা হয়েছিল বেলুড় মঠ। ৮২ দিন বন্ধ থাকার পরে ১৫ জুন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল মঠ। ওই সময়ে করোনাবিধি (covid protocol) মেনেই দর্শনার্থীদের মঠে প্রবেশ করানো হত। মঠে ঢোকার সময় সামাজিক দূরত্ব রক্ষা, মাস্ক পরা, স্যানিটাইজিং ইত্যাদি সব করোনাবিধিই মানতে হত ভক্ত থেকে দর্শনার্থী সকলকেই।


এর প্রায় দেড় মাস পরে ২ অগস্ট থেকে ফের বন্ধ করে দেওয়া হয় বেলুড় মঠ। সেই সময়ে মঠের আবাসিক সন্ন্যাসীদের অনেকেই করোনায় আক্রান্ত হয়ে পড়েছিলেন। এরই জেরে দ্বিতীয়বার বেলুড়মঠে ভক্ত ও দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। চলতি বছরের ১০ ফেব্রুয়ারি কোভিডবিধি মেনে ফের খোলা হয় মঠের দরজা। 


তার পর আবার আজ মঠ বন্ধের ঘোষণা। আগামী বৃহস্পতিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য ফের বন্ধ হতে চলেছে বেলুড় মঠ।


আরও পড়ুন: করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়ল রাজ্যে