নিজস্ব প্রতিবেদন: বিহার বিধানসভা নির্বাচনে ৫ আসন দখল করার পর AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েসি জোর গলায় বলেছিলেন, বিহারের পর এবার পশ্চিমবঙ্গেও বিধানসভা নির্বাচনে লড়াই করবে মিম। তার আগেই রাজ্যে ধাক্কা খেল আসাদউদ্দিন ওয়েসির দল!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অখণ্ড ভারতের পক্ষে এবার সওয়াল গেরুয়া শিবিরের বাইরে থেকেও!


সোমবার তৃণমূল ভবনে মন্ত্রী ব্রাত্য বসু ও মলয় ঘটকের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন মিম-এর গুরুত্বপূর্ণ নেতা সেখ আনোয়ার পাশা। তাঁর সঙ্গে মোট ১৪ জন দুই মন্ত্রীর হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন। তৃণমূলের দাবি, আনোয়ার পাশা এরাজ্যে মিম-এর এক গুরুত্বপূর্ণ নেতা। ২০১৩ সাল থেকে তিনি এরাজ্যে মিম-এর স্তম্ভ। বাংলায় দলের কাজকর্মে বিরক্ত হয়েই তিনি তৃণমূলে যোগ দিলেন।


তৃণমূলে যোগদান নিয়ে আনোয়ার পাশা বলেন, বাংলায় প্রতিটি ধর্মের একটা জায়গা রয়েছে। এই জায়গাটা নষ্ট হতে দিতে পারি না। নির্বাচনের পরে বিহারে যা হচ্ছে তা এখানে হতে দিতে পারি না। মিম যেভাবে কাজ করছে তাতে বিজেপির লাভ হচ্ছে। বাংলায় বিজেপিকে একমাত্র ঠেকাতে পারে তৃণমূল কংগ্রেস। তাই তৃণমূলে যোগ  দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।


আরও পড়ুন-বিরসা মুন্ডার জন্মদিনে সরকারি ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর


এদিকে, রাজ্য মিম সূত্রে খবর, আনোয়ার পাশা রাজ্যে মিম-এর কোনও গুরুত্বপূর্ণ পদে নেই। এক সময়ে মিম-এ ছিলেন। মাস দুয়েক আগে তাঁকে দল থেকে বরখাস্ত করা হয়েছে।