Bengal Weather Update: উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, কলকাতায় বাড়বে গরম

Bengal Weather Update: দক্ষিণবঙ্গের ক্ষেত্রে দক্ষিণা বাতাসে ভর করে জলীয় বাষ্প ঢুকছে। এর ফলে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং কলকাতায় সকালের দিকে জলীয় বাষ্প বেশি থাকবে। সকালে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে যদিও বেলা বাড়লে পরিষ্কার আকাশের সম্ভাবনা রয়েছে। 

Updated By: Feb 23, 2023, 07:23 AM IST
Bengal Weather Update: উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, কলকাতায় বাড়বে গরম

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। জানা গিয়েছে তাপমাত্রা একই রকম থাকবে আগামী কয়েক দিন।

উত্তরবঙ্গে বৃহস্পতিবারও দার্জিলিং এবং কালিম্পং জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রায় সেভাবে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলেই জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে দক্ষিণা বাতাসে ভর করে জলীয় বাষ্প ঢুকছে। এর ফলে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং কলকাতায় সকালের দিকে জলীয় বাষ্প বেশি থাকবে। সকালে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে যদিও বেলা বাড়লে পরিষ্কার আকাশের সম্ভাবনা রয়েছে। আপাতত চার থেকে পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। আগামী কয়েক দিন গরম অনুভূত হবে বলেও জানানো হয়েছে।

কলকাতায় দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি করে বেশি থাকবে। ফলে গরম অনুভূত হবে।

আরও পড়ুন: Anubrata Mandal: বাড়ির কাছে স্কুলে চাকরি, এবার বেতন বন্ধ হল অনুব্রত কন্যার....

বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.৮ ডিগ্রি থাকবে। বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি । দুটি তাপমাত্রাই এই সময়ের স্বাভাবিকের তুলনায় চার ডিগ্রি করে বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯৫ শতাংশ।

এই মুহূর্তে উত্তর পশ্চিম ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শনিবার ২৫ ফেব্রুয়ারি। হরিয়ানা ও সংলগ্ন এলাকায় রয়েছে ঘূর্ণাবর্ত। এছাড়াও পূর্ব ভারতের রয়েছে একটি অক্ষরেখা।

আরও পড়ুন: Madhyamik Exam 2023: রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

দক্ষিণ পশ্চিমী বাতাসে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। এর প্রভাবে আগামী দুই থেকে তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আগামী তিন দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিম ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলাগুলিতে। শনিবার পর্যন্ত হালকা থকে মাঝারি বৃষ্টির পাশাপাশি কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে উত্তর পূর্ব ভারতের বেশ কয়েকটি রাজ্যে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে অসম, নাগাল্যান্ড, মনিপুর এবং সিকিমে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.