Bengal Weather Update: আরও নামল পারদ, সোমবার শেষ শীতের স্পেল

Bengal Weather Update: পাঁচ দিনের এই মিনি স্পেল সোমবার অর্থাৎ ছয় ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তবে এর থেকে নিচে আর তাপমাত্রা নামবে না বলেই মনে করছেন আবহাওয়া বিজ্ঞানীরা। ছয় ফেব্রুয়ারি পর্যন্ত নিম্নগামী থাকবে তাপমাত্রা। সাত, আট এবং নয় ফেব্রুয়ারি তাপমাত্রা হবে উর্ধ্বগামী। 

Updated By: Feb 4, 2023, 07:42 AM IST
Bengal Weather Update: আরও নামল পারদ, সোমবার শেষ শীতের স্পেল

অয়ন ঘোষাল: আরও নামল পারদ। রাতের তাপমাত্রা পৌছে গেল ১৪ এর ঘরে। দিনের তাপমাত্রাও সামান্য কমে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। পশ্চিমাঞ্চলের জেলায় ১২-র ঘরে নামল রাতের তাপমাত্রা। পয়লা ফেব্রুয়ারি ১৯.৯ ডিগ্রি ছিল তাপমাত্রা। অর্থাৎ চার দিনে পাঁচ ডিগ্রি পারাপতন।

কলকাতায় ২ ফেব্রুয়ারি ১৬.৫ ডিগ্রি ছিল তাপমাত্রা। সেখানে ৩ ফেব্রুয়ারি তা হয় ১৫.২ ডিগ্রি এবং ৪ ফেব্রুয়ারির তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি।

পাঁচ দিনের এই মিনি স্পেল সোমবার অর্থাৎ ছয় ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তবে এর থেকে নিচে আর তাপমাত্রা নামবে না বলেই মনে করছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

আরও পড়ুন: Babul Supriyo: কনভয়ের মাঝে অটো! বরাতজোরে রক্ষা পেলেন মন্ত্রী বাবুল সুপ্রিয়

ছয় ফেব্রুয়ারি পর্যন্ত নিম্নগামী থাকবে তাপমাত্রা। সাত, আট এবং নয় ফেব্রুয়ারি তাপমাত্রা হবে উর্ধ্বগামী। দশ এবং ১১ তারিখে ফের তাপমাত্রা নিম্নগামী হবে। অন্যদিকে ১৪ ফেব্রুয়ারি থেকে এই মরশুমে আর তাপমাত্রা পতনের কোনও সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে।

উত্তরবঙ্গে পার্বত্য ও সমতল, তরাই, ডুয়ার্সের জেলায় রবিবার পর্যন্ত পারাপতন অব্যাহত। সমতলের জেলা অর্থাৎ মালদা, জলপাইগুড়ি এবং দুই দিনাজপুরে সকালে হালকা কুয়াশা থাকবে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ দেখা যাবে।

আরও পড়ুন: ITO Industrialists in Kolkata: রাজ্যের ব্যবসায় ১৫০০ কোটি টাকার প্রতিশ্রুতি ITO শিল্পপতিদের

উত্তর পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে বৃহষ্পতিবার । একটি ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং সংলগ্ন এলাকায়। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে শনিবার। আবহাওয়ার পরিবর্তন হচ্ছে দেশজুড়ে। এর প্রভাবে রবিবারের মধ্যে জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, সহ উত্তর পশ্চিমের পার্বত্য এলাকায় বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরের নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তা রয়েছে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগর এলাকায়। দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে এটি গভীর নিম্নচাপের রূপ নিয়ে শ্রীলঙ্কা উপকূলের কাছে অবস্থান করছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দু(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.