Bengal Weather Update: সকালে বহাল শীতের আমেজ, দুপুরের পরে বাড়বে তাপমাত্রা

Bengal Weather Update: কলকাতার ক্ষেত্রে সকালে কুয়াশা থাকবে। বেলা বাড়লে পরিস্কার আকাশ দেখা যাবে। বিকেলের পর আর্দ্রতা কিছুটা বাড়বে বাতাসে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে আজ কুয়াশার প্রকোপ বাড়বে বলেও জানা গিয়েছে।

Updated By: Dec 23, 2022, 08:03 AM IST
Bengal Weather Update: সকালে বহাল শীতের আমেজ, দুপুরের পরে বাড়বে তাপমাত্রা

অয়ন ঘোষাল: শীতের আমেজ শুক্রবারও বহাল থাকবে রাজ্যে। শুক্রবার দুপুরের পর থেকে পরিস্থিতি পরিবর্তন হব বলে জানা গিয়েছে। ধিরে ধিরে বাড়তে থাকবে দিনের এবং রাতের তাপমাত্রা। এই পরিস্থিতি চলবে সোমবার পর্যন্ত।

কলকাতার ক্ষেত্রে সকালে কুয়াশা থাকবে। বেলা বাড়লে পরিস্কার আকাশ দেখা যাবে। বিকেলের পর আর্দ্রতা কিছুটা বাড়বে বাতাসে। বৃহস্পতিবার দিনের তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। বৃহস্পতিবার রাতের তাপমাত্রা ছিল ১৪.৬ ডিগ্রি। এই তাপমাত্রা এই সময়ে স্বাভাবিক। বাতাসে সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতা ৪২ শতাংশ। এই আর্দ্রতা বিকেলের পরে বেড়ে ৯৬ শতাংশ হতে পারে।

আরও পড়ুন: Poush Mela, Visva-Bharati: 'দুর্নীতিগ্রস্তদের সঙ্গে একমঞ্চে বসবেন না উপাচার্য', বিস্ফোরক বিবৃতি

উত্তরবঙ্গের ক্ষেত্রে দুই দিনাজপুর এবং মালদায় ঘন কুয়াশা থাকবে এবং বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা থাকবে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে আজ কুয়াশার প্রকোপ বাড়বে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Santragachi Bridge: ড্রোনের মাধ্যমে নজরদারি! বড়দিনের আগেই খুলছে সাঁতরাগাছি ব্রিজ

বঙ্গোপসাগরে আগামিকাল বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হবে বলে জানা গিয়েছে। এই বিপরীত ঘূর্ণাবর্ত বাতাসে জলীয় বাষ্পের দেওয়াল তৈরি করে আর্দ্রতা আরও বাড়াবে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে এই আর্দ্রতা বৃদ্ধি উত্তর ভারতের কনকনে হাওয়াকে রাজ্যে ঢুকতে বাধা দেবে। এর ফলেই বাড়বে তাপমাত্রা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.