Bengal Weather Update: তাপমাত্রা বাড়ল রাজ্যে, সপ্তাহান্তে ফের শীতের আমেজ

Weather Update Today: উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই বঙ্গেই শীতের আমেজ বজায় থাকবে। আগামী চার পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তুরে বাতাসের গতিপথ সাগর অভিমুখে রয়েছে। এর ফলে উত্তর পশ্চিমের শীতল বাতাসের সামনে কোনও বাধার সম্ভাবনা নেই।

Updated By: Nov 28, 2022, 11:38 AM IST
Bengal Weather Update: তাপমাত্রা বাড়ল রাজ্যে, সপ্তাহান্তে ফের শীতের আমেজ

অয়ন ঘোষাল: দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়ল পশ্চিমবঙ্গে। বুধবার পর্যন্ত সামান্য বাড়বে এই তাপমাত্রা। বৃহষ্পতিবার থেকে ফের কিছুটা নামবে পারদ। সপ্তাহান্তে ফের শীতের মিনি স্পেল দেখা যাবে রাজ্যে।

কলকাতায় দিনের তাপমাত্রা ২৮.৭ থেকে বেড়ে ২৯.২ ডিগ্রি হয়েছে। রাতের তাপমাত্রা ১৬.৫ থেকে বেড়ে ১৭ ডিগ্রি হয়েছে। এই প্রবণতা আরও ৭২ ঘণ্টা জারি থাকবে। তারপর ফের অল্প পারাপতনের সম্ভাবনা রয়েছে। তবে আপেক্ষিক আর্দ্রতা ৪৩ শতাংশ থেকে কমে ৩৮ শতাংশ হওয়ায় তাপমাত্রা সামান্য বাড়লেও রাতে এবং ভোরে হালকা শীতের আমেজ পেতে থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ।

বাকি রাজ্যের ক্ষেত্রে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই বঙ্গেই শীতের আমেজ বজায় থাকবে। আগামী চার পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তুরে বাতাসের গতিপথ সাগর অভিমুখে রয়েছে। এর ফলে উত্তর পশ্চিমের শীতল বাতাসের সামনে কোনও বাধার সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প ক্রমশ কমছে। এরফলে শুষ্ক আবহাওয়া ছল্বে আগামী কয়েকদিন। পশ্চিমাঞ্চলের জেলায় শীতের ইনিংস চলবে।

আরও পড়ুন: Mithun Chakraborty: 'দেখি না, কে আপনাকে তাড়ায়'! সিএএ ইস্যুতে এবার হুঙ্কার মিঠুনের

ভিন রাজ্যের ক্ষেত্রে উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতের বিভিন্ন রাজ্যে আট থেকে দশ ডিগ্রি সেলসিয়াস থাকবে তাপমাত্রা। মধ্য ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস নিচে থাকবে স্বাভাবিকের তুলনায়। পূর্ব ভারত এবং উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই থেকে তিন ডিগ্রি নিচে থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় বিহার, ওড়িশা এবং ঝাড়খন্ডে অন্তত দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। ঝাড়খণ্ডের বেশ কিছু এলাকায় শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায়। আগামী দু’দিন উড়িষ্যাতে সকালের দিকে কুয়াশা থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)