Bengal Weather Update: দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত পরিষ্কার আকাশ, উত্তরে বহাল বৃষ্টির আশঙ্কা

Bengal Weather Update: কলকাতায় ভোরে হালকা কুয়াশা দেখা যাবে। সকালে আংশিক মেঘলা আকাশ থাকবে। যদিও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে। শুক্রবার বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। শনিবার বিকেলের পরে আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত রয়েছে।

Updated By: Mar 24, 2023, 08:19 AM IST
Bengal Weather Update: দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত পরিষ্কার আকাশ, উত্তরে বহাল বৃষ্টির আশঙ্কা

অয়ন ঘোষাল: রবিবার থেকে ফের বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। বুধবার পর্যন্ত চলতে পারে ঝড় বৃষ্টির স্পেল। আপাতত তাপমাত্রা বাড়বে এবং মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত পরিষ্কার আকাশ থাকবে। আবারও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলায়। বৃষ্টির আগে পর্যন্ত বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে জানা গিয়েছে।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। শুক্রবার মালদা এবং দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কাল থেকে এই জেলাতে পরিষ্কার আবহাওয়া দেখাজাবে। দুই দিন সামান্য বাড়বে তাপমাত্রা। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আরও পড়ুন: Swasthya Sathi: স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা মেলে ভিনরাজ্যেও! দাবি তৃণমূল নেতার...

শুক্র ও শনিবার দুদিন বৃষ্টির সম্ভাবনা কম। মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে দক্ষিণবঙ্গে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। রবিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি শুরু হবে। বুধ- বৃহস্পতিবার পর্যন্ত স্পেল চলতে পারে বলে জানা গিয়েছে। সোম ও মঙ্গলবার বৃষ্টি বেশি হবার সম্ভাবনা রয়েছে।

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ দেখা যাবে এবং আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। রবিবার থেকে ফের বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনার ইঙ্গিত রয়েছে।

তাপমাত্রার পরিসংখ্যান

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি থাকবে। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এলাকায়। একটি অক্ষরেখা রয়েছে রায়ালসিমা থেকে ঝাড়খন্ড পর্যন্ত ।

আরও পড়ুন: Hoogly:বিবাহের কথা গোপন রেখে প্রেম! অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু প্রেমিকার

ভিন রাজ্যের ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি সহ উত্তরপ্রদেশের একাংশে বৃষ্টি হতে পারে। শুক্রবারও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি বা বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে।

শুক্রবার অতিবৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড এবং পঞ্জাবে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে বিহার, ঝাড়খন্ড, ওড়িশা এবং বাংলায় আগামী রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিরা আশঙ্কা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.