নিজস্ব প্রতিবেদন: অবশেষে মিটল ভাঙড় জট। শনিবার নবান্নে আন্দোলনকারীদের প্রতিনিধিদের সঙ্গে প্রশাসনিক কর্তাদের এক বৈঠক হয়। বৈঠকে শেষে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ওয়াই রত্নাকর জানিয়েছেন, পাওয়ার গ্রি়ড নয়, সাবস্টেশন তৈরি হবে ভাঙড়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবারের বৈঠক সফল বলে দাবি করেছেন ভাঙড় আন্দোলনের নেতা অলীক চক্রবর্তী। তিনি বলেন, স্থানীয় মানুষের দাবি স্বীকৃতি পেল। তবে অলীকবাবুর সঙ্গে সহমত নয় ভাঙড় আন্দোলন সংহতি কমিটি। ভাঙড়ের মানুষের চোখে ধুলে দেওয়া হয়েছে বলে দাবি তাঁদের। 


ভাঙড়ে পাওয়ার গ্রিড কর্পোরেশনের সাবস্টেশন তৈরি নিয়ে গত বছর জুনে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। উচ্চ ক্ষমতাসম্পন্ন ওই সাবস্টেশন হলে এলাকার কৃষিউত্পাদন ক্ষতিগ্রস্ত হবে বলে অভিযোগ তুলে স্থানীয়দের নিয়ে আন্দোলনে নামে সিপিআইএমএল রেডস্টার নামে একটি সংগঠন। 


গলায় আটকে কয়েন, চার হাসপাতাল ঘুরে শিশুর চিকিত্সা শেষপর্যন্ত এসএসকেএম-এ


দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক জানিয়েছেন, 'ভাঙড়ে পাওয়ার গ্রিড সমস্যার সমাধান হয়েছে। আন্দোলনকারীদের সঙ্গে সহমতির ভিত্তিতে সেখানে একটি সাবস্টেশন তৈরি হবে।' এদিনের বৈঠকে প্রশাসনিক আধিকারিকরা ছাড়াও বাছির ছিলেন বিদ্যুত্ বণ্টন সংস্থা ও পাওয়ার গ্রিড করপোরেশনের প্রতিনিধিরা। বৈঠকে আন্দোলনকারীদের পক্ষে ছিলেন অলীক চক্রবর্তী ও শর্মিষ্ঠা চৌধুরী।