প্রদ্যুত দাস: কালী পুজোয় জলপাইগুড়ি শহর এবং সংলগ্ন এলাকায় পুজো কমিটি কচিকাঁচাদের উদ্যোগে তৈরি ভূত মহল। মন্ডপ চত্বরে জীবন্ত কালীর দর্শনও পেতে পারেন। দিনরাত চলছে জীবন্ত ভূতের ডেরা তৈরির কাজ। জলপাইগুড়ি শহর নেতাজিপাড়া, মহামায়া পাড়া, ভগৎ সিং কলোনি, শহর সংলগ্ন ইন্দিরাগান্ধী কলোনি শীতলা মন্দির, গোশালা মোড় সংহতি সংঘ ও পাঠাগারের দ্বিতীয় বর্ষের কালীপুজোর বিশেষ আকর্ষণ ভুতের মহল,গা ছমছম পরিবেশ। দিনরাত জোর প্রস্তুতি চলছে। অপরদিকে মহাশ্মশান দেখা মিলতে পারে যুবশক্তি স্পোর্টিং ক্লাব কালিপুজো কমিটি ইঞ্জিনিয়ারিং কলেজ মোড় সংলগ্ন এই পুজো মন্ডপে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:Jalpaiguri: কালীপুজোর আগে বাজারে আগুন! জলপাইগুড়িতে সস্তায় মিলছে না কিছুই!


পাড়ার কচিকাঁচার একত্রিত হয়ে শ্যামাপূজায় আলোচনায় মেতে উঠে শহরবাসীকে আলাদা আনন্দ তাই তারা প্রতিবছরই তাদের বিশেষ কোন এক ধরনের থিম থাকে যা মানুষের মনে ভয় দেখায় এবং আনন্দ দেয় সেই দেখতেই ভিড় হয় জলপাইগুড়ি নেতাজি পাড়ার এই কচিকাচাদের পুজোতে। তাদের এবছর কার থিম "ভূত মহল" যেখানে এখানে লাশ কাটা থেকে শুরু করে বিভিন্ন কিছু থিম তুলে ধরবে তারা। পাড়ার কচিকাঁচার একত্রিত হয়ে এই পুজো করে থাকে এবং সেখানে কোন ডেকোরেটার্স ব্যবহার হয় না তারা নিজেরাই সাজে এবং দর্শনার্থীদের আনন্দ দেয়। সেই ভূত মহলেরই জোড় কদমে চলছে কাজ দিন কয়েকবাদের শ্যামা পূজো সেখানে রিহার্সাল চলছে বুদ্ধদেব এবং সেই তৈরি হচ্ছে মৃতদেহ লাশ ঘর।


এক কথায় বলা যেতেই পারে জলপাইগুড়িতে কালী পূজোয় সাবধান। জীবন্ত ভূত এবং কালী ঘুরে বেড়াবে চারিদিকে। তবে বর্তমানে এই ধরনের শো  তে দর্শনা থেকে ঢল নামে। সে কারণেই উদ্যোক্তাদের এই প্রয়াস বলে জানা যায়। তবে উদ্যোক্তাদের অনুরোধ খুব ছোট ছোট শিশুদের পাশাপাশি বয়স্কদের এধরনের শো না দেখার।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)