Bison: বাইসনের হামলায় প্রাণ গেল গরু-ছাগলের; গৃহবন্দী গ্রাম, শেষপর্যন্ত কাবু ঘুমপাড়ানি গুলিতে

নদপ্তর সিদ্ধান্ত নেয় ঘুমপাড়ানী গুলি ছুড়ে কাবু করা হবে বাইসনটিকে

Updated By: May 10, 2022, 04:08 PM IST
Bison: বাইসনের হামলায় প্রাণ গেল গরু-ছাগলের; গৃহবন্দী গ্রাম, শেষপর্যন্ত কাবু ঘুমপাড়ানি গুলিতে

নিজস্ব প্রতিবেদন: লোকালয়ে ফের বাইসনের তাণ্ডব। তার হামলায় প্রাণ গেল একটি গরু ও ছাগলের। শেষপর্যন্ত ঘুমপাড়ানি গুলিতে কাবু। মালবাজার মহকুমার ক্রান্তি এলাকার ঘটনা।

মঙ্গলবার সকালে বাইসনটি  ক্রান্তি ব্লকের  ক্রান্তি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় অপালচাঁদ বনদপ্তর,  মালবাজার স্কোয়াড  ও ক্রান্তি ফাঁড়ির পুলিস। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে একটি বাইসন লাটাগুড়ির জঙ্গল থেকে বেরিয়ে চাপাডাঙ্গা গ্রাম পঞ্চায়েত এলাকায় ঢোকে। সেখান থেকে  প্রথমে ক্রান্তি গ্রাম পঞ্চায়েতের নগরডাঙ্গা ও পরে খালপাড়ার একটি চা বাগানে আশ্রয় নেয়। খালপাড়ায় একটি ছাগল ও একটি গোরুকে মেরে ফেলে বাইসনটি। এরপর সেটি বিভিন্ন জায়গায় ছুটাছুটি শুরু করে। আতঙ্কে গৃহবন্দী হয়ে যায় গ্রামের মহিলারা।  

শেষমেশ বনদপ্তর সিদ্ধান্ত নেয় ঘুমপাড়ানী গুলি ছুড়ে কাবু করা হবে বাইসনটিকে। এরপর দুপুর একটা নাগাদ ধানখেত এলাকায় ঘুমপাড়ানী গুলি ছুড়ে কাবু করা হয় বাইসনটিকে। বর্তমানে বাইসনটিকে গরুমারার এনআইসিতে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই সুস্থ করে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে বন দপ্তর জানিয়েছে।

আরও পড়ুন-শততন্ত্রীবীণা থেকে সন্তুর! ৪০০০ বছরের ঐতিহ্যকে কান্না আর পবিত্রতায় মুড়ে দিলেন শিবকুমার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.